জাগো জবস

চট্টগ্রাম জব ফেয়ারে চাকরি পেল ১৩৩ জন

চট্টগ্রাম আইটি-আইটিইএস জব ফেয়ার থেকে সরাসরি চাকরি পেয়েছেন ১১৩ জন। এছাড়া প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন ৬৯৫ জন। বৃহস্পতিবার বন্দরনগরী চট্টগ্রামের জিইসি মিলনায়তনে আয়োজিত এ জব ফেয়ারে তাদের চাকরি নিশ্চিত করা হয়।

Advertisement

জব ফেয়ারের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স প্রজেক্ট (এলআইসিটি), পিকাবো.কম এবং আর্নস্ট অ্যান্ড ইয়াং যৌথভাবে এই জব ফেয়ারের আয়োজন করে।

এতে চট্টগ্রামের ১৩টি প্রতিষ্ঠানসহ বাংলাদেশের প্রথম সারির ৫০টি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থেকে চাকরিপ্রার্থীদের সাক্ষাৎকার নেন এবং প্রাথমিকভাবে নির্বাচিত করেন।

Advertisement

মেলায় প্রধান অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য হলো ২০২১ সালের মধ্যে আইটি-আইটিইএস খাতে রফতানি আয় ৫ বিলিয়ন ডলারে উন্নীত করা এবং ২০ লক্ষ আইটি পেশাজীবী গড়ে তোলা। এ লক্ষ্য পূরণে আমরা ফেব্রুয়ারিতে ঢাকায় চাকরি মেলার আয়োজন করেছি। সে ধারাবাহিকতায় এ আয়োজন। আশা করছি আগামীতে এ ধরনের আয়োজন আমরা দেশের বিভিন্ন প্রান্তে নিয়ে যাবো।’

জব ফেয়ারে যোগ দেওয়ার জন্য চট্টগ্রাম বিভাগ থেকে ১০ হাজারের বেশি স্নাতক সনদধারী অনলাইনে নিবন্ধন করেন। দিনব্যাপী এই মেলায় ১১ হাজারের বেশি তরুণ-তরুণী অংশগ্রহণ করেন।

এসইউ/আরআইপি

Advertisement