জোকস

আজকের জোকস : কেন মাতাল হবো

কেন মাতাল হবো

Advertisement

একবার এক বদ জ্বীনের মদ খাওয়ার খুব ইচ্ছা হলো। কিন্তু সে তো জ্বীন; মদ কিভাবে খাবে? তাই সে মানুষের রূপ নিয়ে গেলো এক বারে মদ খেতে। সেখানে গিয়ে সে বোতলের পর বোতল মদ গিলতে লাগলো। তখন এক ওয়েটার এসে জিজ্ঞেস করলো-ওয়েটার : আপনি এতো মদ পান করছেন? আপনি মাতাল হন না?জ্বীন : আমি কেন মাতাল হবো? আমি তো জ্বীন।ওয়েটার : শালা, পুরা মাতাল হইয়া গেছে। ****

খাবার বদল করে নিলামএক রেস্টুরেন্টে বসে প্রতিদিন অনেকেই বাড়ি থেকে আনা খাবার খায়। রেস্টুরেন্টের মালিক তাই নোটিশ ঝুলিয়ে দিলেন- ‘নিজের বাড়ি থেকে আনা খাবার এখানে খাওয়া যাবে না’।দুই উকিল ঢুকলেন রেস্টুরেন্টে। তাদের বাড়ি থেকে আনা খাবার দেখেই ম্যানেজার নোটিশটি পড়তে বললেন। দুই উকিল একে অপরের দিকে তাকিয়ে পরস্পরের খাবার বদল করে নিলেন।প্রথম উকিল : আমরা আইনকে শ্রদ্ধা করি। আইন মেনেই আমরা খাবার বদল করে নিলাম।ম্যানেজার : মানে?দ্বিতীয় উকিল : নিজের বাড়ি থেকে আনা খাবার তো আমরা খাচ্ছি না। আমি খাচ্ছি ওর বাড়ির খাবার, আর ও খাচ্ছে আমার বাড়ির খাবার।

****

Advertisement

অন্য ছেলের সঙ্গেএক মেয়ের সাথে আরেক মেয়ের কথা হচ্ছে-১ম মেয়ে : আজকালকের ছেলেদের কোন বিশ্বাস নাই। আমি তো আজকে থেকে ওর মুখও দেখতে চাই না।২য় মেয়ে : কী হইছে? তুমি কি ওকে অন্য কোন মেয়ের সঙ্গে দেখে ফেলেছ?১ম মেয়ে : আরে না, ও আমারে আরেক ছেলের সঙ্গে দেখে ফেলেছে। কালকে ও আমারে বলছিল, ও নাকি শহরের বাইরে যাবে। মিথ্যুক, বদ, ধোঁকাবাজ।

এসইউ/এমএস