আইন-আদালত

পরচুলায় স্বর্ণ : আমিনুল ২ দিনের রিমান্ডে

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দেড় কেজি স্বর্ণসহ গ্রেফতার আমিনুল হককে দুইদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

Advertisement

বুধবার ঢাকার মুখ্য মহানগর (সিএমএম) আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য দশদিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশি করে আমিনুলের পরচুলার ( নকল চুল- বা মাথায় লাগানো চুল) ভেতর লুকানো অবস্থায় স্বর্ণ জব্দ করে ঢাকা কাস্টমসের প্রিভেনটিভ দল।

ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার (প্রিভেনটিভ) আহসানুল কবির জাগো নিউজকে জানান, মঙ্গলবার রাতে মালিন্দ এয়ারওয়েজের একটি ফ্লাইটে (ওডি-১৬৬) কুয়ালালামপুর থেকে ঢাকায় আসেন আমিনুল। বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমের সময় গোপন সংবাদের ভিত্তিতে তাকে চ্যালেঞ্জ করা হয়। তিনি স্বর্ণ বহনের কথা অস্বীকার করেন। পরে তার দেহ তল্লাশি করে কোনো স্বর্ণ পায়নি কাস্টমস কর্মকর্তারা।

Advertisement

তিনি বলেন, তার পরেও স্বর্ণ বহনের বিষয়টি নিশ্চিত হতে আর্চওয়ে গেটে তাকে পরীক্ষা করা হয়। তখন ধাতব বস্তু বহনের বিষয়ে নিশ্চিত হওয়া যায়। পরে তার পরচুলার বিষয়টি ধরা পড়ে। যার ভেতরে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১৩টি স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত এ স্বর্ণের মূল্য ৬৫ লাখ টাকা।

আমিনুলের বাড়ি মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায়। জিজ্ঞাসাবাদে তিনি নিজেকে ‘আদম ব্যবসায়ী’ বলে দাবি করেন।

জেএ/জেডএ/এএইচ/পিআর

Advertisement