বেতন বাড়বে চক্রবৃদ্ধি হারে


প্রকাশিত: ০৯:২৭ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৫

মন্ত্রিসভায় অনুমোদিত নতুন পে-স্কেলে থাকছে না টাইম স্কেল ও সিলেকশন গ্রেড। নতুন এ পে-স্কেলে সরকারি কর্মকর্তা কর্মচারীদের বেতন বাড়বে চক্রবৃদ্ধি হারে। সভা শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন। নতুন এই পে-স্কেল গত ১ জুলাই থেকে কার্যকর হবে।

মন্ত্রিসভার এ বৈঠকের দিকে তাকিয়ে ছিল দেশের লাখ লাখ সরকারি কর্মকর্তা কর্মচারী। গতকাল রোববার দিনভর কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে অর্থ মন্ত্রণালয়ের বাস্তবায়ন বিভাগ এর আনুষ্ঠানিকতা শেষ করে।

সূত্রে জানা গেছে, একটি সুবিধা বাদ দিয়েই চূড়ান্ত করা হয়েছে এ পে-স্কেল। রোববার অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাহবুব আহমেদের সঙ্গে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা পে-স্কেল নিয়ে কয়েক দফা বৈঠকও করেন।

সূত্রে আরো জানা যায়, নতুন পে-স্কেলে টাইম স্কেল রাখার সম্ভাবনাই বেশি। তবে কর্মকর্তা ও কর্মচারীদের দীর্ঘদিনের দাবি অনুযায়ী টাইম স্কেল ও সিলেকশন গ্রেড এই দুই সুবিধাই রাখার দাবি শেষ পর্যন্ত থাকছে না।

এসএ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।