দেশজুড়ে

ছাত্র আন্দোলনে হামলাকারী ইউপি চেয়ারম্যান গ্রেফতার

কিশোরগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলাকারী ইউপি চেয়ারম্যান মো. আকরামকে (৪৫) গ্রেফতার করেছে র‍্যাব। সোমবার (১৪ অক্টোবর) রাত পৌনে ৯টায় সদর উপজেলার দানাপাটুলি এলাকায় অভিযান চালিয়ে র‍্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি দল তাকে গ্রেফতার করে।

Advertisement

গ্রেফতার আকরাম সদর উপজেলার দানাপাটুলি ইউনিয়নের ঘাগলাই এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে। তিনি দানাপাটুলি ইউনিয়নের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।

সোমবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে র‍্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের স্কোয়াড কমান্ডার কোম্পানি কমান্ডার মো. আশরাফুল কবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, গত ৪ আগস্ট দুপুর ১টার দিকে কিশোরগঞ্জ জেলা শহরের খরমপট্টি এলাকায় এজাহার নামীয় ৩৯নং আসামি আকরামসহ অন্যান্য আসামিরা রামদা, কিরিচ, বল্লম, লোহার রড, হকিস্টিক, পেট্রোল বোমা, ককটেল দিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলের ওপর হামলা করেন। এ ঘটনায় মো. সাজ্জাদ হোসেন (৪২) বাদী হয়ে ৭ সেপ্টেম্বর কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে আকরামসহ অন্যান্য আসামিরা গ্রেফতার এড়াতে অজ্ঞাতস্থানে পলাতক ছিলেন। আসামিদেরকে আইনের আওতায় নিয়ে আসতে মামলা দায়ের পর থেকে র‍্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় আসামি আকরামকে সদর উপজেলার দানাপাটুলি এলাকা থেকে গ্রেফতার করা হয়।

Advertisement

র‍্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের স্কোয়াড কমান্ডার কোম্পানি কমান্ডার মো. আশরাফুল কবির জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে গ্রেফতার আসামি আকরাম ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কিশোরগঞ্জ সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়াও এ সময় মামলার ঘটনায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারে র‍্যাবের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

এসকে রাসেল/এফএ/জিকেএস