তথ্যপ্রযুক্তি

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস আরও আকর্ষণীয় হচ্ছে

সেরা ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মগুলোর মধ্যে অন্যতম হলো হোয়াটসঅ্যাপ। এর কারণ হলো-এটি নিত্যনতুন ফিচার চালু করে। এই এক প্ল্যাটফর্মের মাধ্যমেই ব্যবহারকারীরা চ্যাট, কল, ভিডিও কল করে অন্যদের সঙ্গে যোগাযোগ গড়ে তুলতে পারেন।

Advertisement

হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসে এখন আরও আকর্ষণীয়। ব্যবহারকারী চাইলে পছন্দের কাউকে তার স্ট্যাটাসে ট্যাগ করতে পারেন, এতে করে সেই পোস্ট বিশেষ করে যাকে ট্যাগ করা হল, তার সঙ্গে রি-শেয়ার হবে আর কী! যদিও, সেই পোস্টে কাকে ট্যাগ করা হল, তা শো করবে না হোয়াটসঅ্যাপ।

আরও পড়ুনহোয়াটসঅ্যাপে মেটা এআইয়ের সঙ্গে সরাসরি কথা বলা যাবে

মেটা-মালিকানাধীন সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, কাছের মানুষদের কাছে, পছন্দের মানুষদের কাছে স্ট্যাটাস আপডেট যাতে পৌঁছায়, সেই ব্যাপারটা এবার নিশ্চিত হলো। যাদের ট্যাগ করা হবে, তাদের নোটিফিকেশনও পাঠাবে হোয়াটসঅ্যাপ আলাদা করে অন্যের অজান্তে।

এছাড়া স্ট্যাটাস আপডেট লাইক করার সুবিধাও না কি থাকছে। বাটনে একটা মাত্র ট্যাপ স্রেফ দরকার-তাতেই পছন্দের স্ট্যাটাস লাইক হয়ে যাবে। এখানেও প্রাইভেসি বজায় থাকবে। যার স্ট্যাটাস লাইক করা হবে, সেই পোস্টে এই লাইক শো হবে না, শুধু ওই ব্যক্তি নোটিফিকেশন পাবেন এবং একা তিনিই এটা দেখতে পাবেন।

Advertisement

এছাড়া মেটা এআই ভয়েস মোড ফিচার নিয়েও কাজ চলছে যাতে কৃত্রিম বুদ্ধিমত্তার সঙ্গে সরাসরি কথা বলতে পারেন ইউজার। জানা গিয়েছে, এক্ষেত্রে ব্রিটিশ এবং আমেরিকান দুই অ্যাকসেন্টই রাখা হবে মেটা এআই ভয়েস মোডে, যাতে কারও বুঝতে অসুবিধা না হয়।

আরও পড়ুনম্যাক ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপের নতুন ফিচারইনস্টাগ্রামের জনপ্রিয় ফিচার পাবেন হোয়াটসঅ্যাপে

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

Advertisement