দেশজুড়ে

শেখ হাসিনা পালিয়ে গেলেও পরাজিত শক্তিদের ষড়যন্ত্র থেমে নেই

ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ রায়হান আলী বলেছেন, ছাত্র-জনতার অভ্যুত্থানের মধ্যদিয়ে শেখ হাসিনা পালিয়ে গেলেও পরাজিত শক্তিদের ষড়যন্ত্র থেমে নেই। হাজার হাজার নিরপরাধ মানুষকে হত্যাকারী হাসিনাকে অবিলম্বে দেশে এনে দৃষ্টান্তমূলক বিচারের মুখোমুখি করতে হবে।

Advertisement

শনিবার (১২ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রায়হান আলী বলেন, দেশের সব সেক্টরে স্থিতিশীলতার পরিবেশ রক্ষায় দেশপ্রেমিক ছাত্র-জনতাকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কোনোভাবে আইন নিজের হাতে তুলে নেওয়া যাবে না। স্বৈরাচার সরকারের আমলে সব হত্যা-খুনের বিচার কার্যক্রম দ্রুত শুরু করতে হবে। পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীকে সক্রিয় করতে হবে।

তিনি আরও বলেন, শিক্ষা কারিকুলাম সংস্কারের জন্য যে কমিটি করা হয়েছে সেখানে গ্রহণযোগ্য ব্যক্তিত্ব ও ইসলামী বিশেষজ্ঞ অন্তর্ভুক্ত করতে হবে। রাষ্ট্রীয় সংস্কারের জন্য অন্য যে কমিশনগুলো গঠিত হয়েছে সেগুলো দ্রুততম সময়ের মধ্যে কাজ সম্পাদন করবে বলে আমাদের বিশ্বাস।

Advertisement

রায়হান আলী বলেন, শেখ হাসিনা দেশের সামগ্রিক কাঠামোকে ক্ষতিগ্রস্ত করে ফেলেছেন। জনগণের অধিকার হরণ করেছেন। শিক্ষাঙ্গনগুলোতে দলীয় ছাত্র সংগঠনের সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত করেছেন। এখনও দেশের বাইরে বসে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করে যাচ্ছেন।

ছাত্র মজলিসের মহানগর সভাপতি শরীফ মাহমুদের সভাপতিত্বে ও জেলা সভাপতি তৌফিক বিন হারিয়েছের পরিচালনায় সমাবেশে খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব এবিএম সিরাজুল মামুন, সাবেক কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য মুফতি শেখ শাব্বীর আহমাদ ও খেলাফত মজলিসের মহানগর সহ-সভাপতি মাওলানা আব্দুল ওয়াদুদ প্রমুখ বক্তব্য রাখেন।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/জেআইএম

Advertisement