বিনোদন

আবারও প্রমাণ দিলেন কেন তিনি থালাইভা

চেহারা ‘নায়কসুলভ’ নয়। মুখে কাঁচা-পাকা দাড়ি। মাথায় টাক। তবে এই তারকার কাছে বয়স যেন শুধুই একটি সংখ্যা। অসামান্য অভিনয় দক্ষতায় তার নামের পাশে জুড়ে গেছে নানা রকম খেতাব। অনেক ভক্ত তাকে সিনেমার দেবতা হিসেবে পূজাও করেন। এই মানুষটির সিনেমা মুক্তি পেলে দক্ষিণ ভারতে যেন হইচই পড়ে যায়। তিনি রজনীকান্ত।

Advertisement

তিনি দক্ষিণ ভারতের সিনেমায় থালাইভা নামে পরিচিত। থালাইভা মানে নেতা। ৭৩ বছর বয়সেও সিনেমা মুক্তি দিয়ে রজনীকান্ত প্রমাণ করে যাচ্ছেন কেন তিনি থালাইভা।

আরও পড়ুন অর্থকষ্ট দেখে অমিতাভকে নিয়ে হাসতো বলিউড: রজনীকান্ত

গেল বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিশ্বব্যাপী ৬ হাজার পর্দায় মুক্তি পেয়েছে রজনীকান্ত অভিনীত সিনেমা ‘ভেট্টিয়ান’। মুক্তি পেয়েই এটি গড়েছে নতুন ইতিহাস। মুক্তির প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় দ্বিতীয় অবস্থানে জায়গা করে নিয়েছে তার ছবিটি।

বলিউডের বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেল, টি. জে. জ্ঞানভেল পরিচালিত এবং সুভাষ করন প্রযোজিত ৩০০ কোটি রুপি বাজেটে নির্মিথ ‘ভেট্টিয়ান’ মুক্তির প্রথম দিনে বিশ্বব্যাপী আয় করেছে প্রায় সাড়ে ৬৮ কোটি রুপিরও বেশি। ভারতে ছবিটি আয় করেছে ৩৭ কোটি রুপি। বিদেশের আয় ৩১ কোটি রুপি।

Advertisement

মুক্তির দিনেই সর্বোচ্চ আয়ের তালিকার শীর্ষে রয়েছে থালাপাতি বিজয়ের ‘দ্য গ্রেটেস্ট অব অল টাইম’ ছবি। চলতি বছর মুক্তিপ্রাপ্ত ছবিটি প্রথম দিনেই বিশ্বব্যাপী আয় করেছিল ১০৪ কোটি রুপিরও বেশি!

রজনীকান্ত সাধারণত অ্যাকশন-ড্রামা ঘরানার সিনেমা করতেই পছন্দ করেন। তার ভক্তরা তাকে সবসময় ‘অ্যাংরি’ মুডে দেখতে চান। এবারও তার ব্যতিক্রম হয়নি। ‘ভেট্টিয়ান’ ছবিটিও ভরপুর অ্যাকশনে মন ভরাচ্ছে দর্শকের। প্রথমদিনের বড় আয়ের পর গতকাল শুক্রবারও বেশ মোটা অংকের সংগ্রহ পেয়েছে ছবিটি। এদিন ছবিটি শুধু ভারতেই আয় করেছে ২৪ কোটি রুপি।

একটা বয়সে এসে অভিনেতারা মূল চরিত্রের অভিনয় থেকে সরে যান। তবে ৭৩ বছর বয়সেও রুপালি পর্দায় অ্যাকশনের কারিশমা দেখিয়ে হাঁটুর বয়সী সব নায়কদের টেক্কা দিচ্ছেন রজনীকান্ত। আর তার সিনেমা মানেই সেই সিনেমার সবকিছুই তিনি, মূল চরিত্র তো বটেই। যা সত্যিই বিরল এক ব্যাপার উপমহাদেশ তথা বিশ্ব সিনেমার ইতিহাসে।

‘ভেট্টিয়ান’ ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। এ ছবির মধ্য দিয়ে প্রায় ৩৩ বছর পর একসঙ্গে অভিনয় করলেন দুই সুপারস্টার। সর্বশেষ ১৯৯১ সালে তাদের ‘হাম’ সিনেমায় দেখা গিয়েছিল। দুই কিংবদন্তিকে একসঙ্গে পর্দায় দেখতে পাবার খুশিতে উচ্ছ্বসিত ভক্তরা।

Advertisement

এ ছাড়াও এ ছবির বিভিন্ন চরিত্রে আছেন ফাহাদ ফাসিল, রানা দাগ্গুবতি, মঞ্জু ওয়ারিয়র, ঋতিকা সিং, রোহিনী, রাও রমেশ প্রমুখ।

এলএ/জিকেএস