দেশজুড়ে

মেরামতের জন্য খোলা হলো ব্রাহ্মণবাড়িয়ার ‘টাইম ওয়াচের’ তিন ঘড়ি

উদ্বোধনের চার মাসেই নষ্ট হয়ে যাওয়া ব্রাহ্মণবাড়িয়ায় শহরের প্রাণকেন্দ্রে স্থাপিত ‘টাইম ওয়াচের’ তিনটি ঘড়ি মেরামত করতে পাঠানো হয়েছে।

Advertisement

বুধবার (৯ অক্টোবর) রাতে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উপসহকারী প্রকৌশলী সুমন দত্ত জানান, ঘড়িগুলো মেরামত করতে ঠিকাদারি প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হয়। কারণ জামানত পৌরসভায় রক্ষিত আছে। এরই পরিপ্রেক্ষিতে তিনটি ঘড়ি মেরামত করতে খুলে নিয়ে গেছেন ঠিকাদার।

শহরের কুমারশীল মোড়ে সড়ক ও জনপথ বিভাগের সড়কে ‘টাইম ওয়াচ’ নাম দিয়ে স্তম্ভ আকারে স্থাপন করা হয় তিনটি ডিজিটাল ঘড়ি। এর ব্যয় ধরা হয় প্রায় ২৬ লাখ টাকা।

এই স্তম্ভ ও ঘড়ি স্থাপনের পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় সমালোচনা। উদ্বোধনের কয়েকমাস পরেই ঘড়িগুলো নষ্ট হয়ে যায়। এ নিয়ে গত ২ অক্টোবর ‘চার মাসেই নষ্ট ২৬ লাখ টাকার ‘টাইম ওয়াচ’ শিরোনাম সংবাদ প্রকাশ করে জাগো নিউজ।

Advertisement

খোঁজ নিয়ে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার বেশিরভাগ রাস্তাঘাট ভেঙে চৌচির হয়ে গেছে। বলতে গেলে সড়কগুলো চলাচলের অনুপযোগী। এ নিয়ে ক্ষোভের শেষ নেই পৌরবাসীর। এসব সড়ক সংস্কারে গুরুত্ব না দিয়ে শহরের প্রধান সড়কের কুমারশীল মোড়ে স্তম্ভ আকারে ডিজিটাল ঘড়ি স্থাপনের উদ্যোগ নেয় পৌরসভা। ২০২৩ সালের এপ্রিলে ২৫ লাখ ৫৯ হাজার ৮৭৯ টাকায় এর কাজ পায় মেসার্স শিপু কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কাজ শেষে আনুষ্ঠানিকভাবে পৌরসভা বুঝে পায় চার মাস আগে। তবে ঘড়িস্তম্ভ নির্মাণের নামে লুটপাটের অভিযোগ ওঠে। প্রথম দিক থেকেই স্তম্ভে স্থাপিত তিনটি ঘড়িতে দেখা যায় ভিন্ন সময়।

আবুল হাসনাত মো. রাফি/এসআর/জেআইএম