জাতীয়

মন্দির-মণ্ডপে মশা নিয়ন্ত্রণে বিশেষ কার্যক্রম দক্ষিণ সিটির

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব দুর্গাপূজা উদযাপন উপলক্ষে বিভিন্ন মন্দির-পূজামণ্ডপ এলাকায় বিশেষ মশক নিয়ন্ত্রণ কার্যক্রম পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

Advertisement

বুধবার (৯ অক্টোবর) ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কার্যক্রমের অংশ হিসেবে ঢাকেশ্বরী মন্দির, রমনা কালী মন্দির, শিববাড়ি মন্দির, কালীবাড়ি মন্দির, শাহজাহানপুর রেলওয়ে কলোনি মণ্ডপ, রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন, শিববাড়ি মন্দির, দুর্গা মন্দির, জগন্নাথ মন্দির, শাঁখারীবাজার পূজামণ্ডপ, লক্ষ্মীনারায়ণ মন্দির, ফরাশগঞ্জ রোড পূজামণ্ডপ, শ্রীশ্রী রাধাগোবিন্দ জিউ মন্দির, গলগথা উপাসনালয়, শঙ্কর সাধুর আশ্রম, শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দির, ডগাইর বটতলা মন্দির, পূর্ব বক্সনগর ঋষিপাড়া কালী মন্দির, ধার্মিকপাড়া পূজামণ্ডপ, কাজলা পূজামণ্ডপ, শ্রীশ্রী বঙ্কবিহারী রাধারানী মন্দির-মণ্ডপসহ সংলগ্ন এলাকায় বিশেষ মশক নিয়ন্ত্রণ কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

আরও পড়ুন ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, হাসপাতালে ১০৩৩ ঢাকায় ভেঙে পড়েছে মশক নিধন কার্যক্রম, ডেঙ্গুতে বাড়ছে মৃত্যু

দুর্গাপূজা উপলক্ষে গত ৭ অক্টোবর মন্দির ও মণ্ডপ এবং সংলগ্ন এলাকায় এই বিশেষ মশক নিয়ন্ত্রণ কার্যক্রম শুরু হয়। এই কার্যক্রম নবমীর দিন পর্যন্ত অব্যাহত থাকবে। এছাড়া করপোরেশনের আওতাধীন এলাকায় নিয়মিত মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

Advertisement

ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে দুজন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এবং অন্যজন ঢাকা উত্তর সিটির বাসিন্দা। এসময় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৩৩ জন। এদের মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার ৪২৭ জন রয়েছেন।

এমএমএ/বিএ/জিকেএস