দেশজুড়ে

বন্যায় ক্ষতিগ্রস্ত খামারিদের সুদমুক্ত ঋণ দেওয়ার আহ্বান প্রিন্সের

বন্যা কবলিত এলাকায় ক্ষতিগ্রস্ত খামারিদের মধ্যে সুদমুক্ত ঋণ বিতরণ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

Advertisement

তিনি বলেন, ‘বন্যাদুর্গতদের জন্য এখন পর্যন্ত সরকারি ত্রাণ অপ্রতুল। বিএনপি সাধ্যমতো অসহায় মানুষকে সহযোগিতা করছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপি সর্বশক্তি দিয়ে ত্রাণ ও পুনর্বাসন তৎপরতা পরিচালনা করছে।’

সোমবার (৭ অক্টোবর) ময়মনসিংহের হালুয়াঘাটে বন্যা পরিস্থিতি, সরকারি ত্রাণ ও পুনর্বাসন নিয়ে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এদিন সকাল থেকে দিনব্যাপী হালুয়াঘাট উপজেলার সদর, কৈচাপুর ও ধারা ইউনিয়নের বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করেন প্রিন্স। এসময় তিনি বন্যা কবলিত মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

Advertisement

আরও পড়ুনময়মনসিংহে পানিবন্দি ৩৩ হাজার পরিবার বন্যায় ফসল হারিয়ে মাথায় হাত তিস্তা পাড়ের কৃষকদের 

সৈয়দ এমরান সালেহ প্রিন্স এসময় ক্ষতিগ্রস্ত মানুষদের পর্যাপ্ত ত্রাণ দেওয়া এবং ক্ষতিগ্রস্ত বাড়ি-ঘর পুনর্নির্মাণ, আগামী ফসল না ওঠা পর্যন্ত সহযোগিতা, ক্ষতিগ্রস্ত প্রান্তিক খামারিদের শর্তহীন সুদমুক্ত ঋণ প্রদানসহ সার্বিক সহযোগিতা করতে সরকারের প্রতি আহ্বান জানান। পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা, ব্রিজ, কালভার্ট, বাঁধ সংস্কারের আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ, সদস্য আসলাম মিয়া বাবুল, হাফেজ আজিজুল হক, আবু হাসনাত বদরুল কবির, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, বিএনপি নেতা কাজী ফরিদ আহমেদ পলাশ, শমসুল ইসলাম, উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি আবদুল আজিজ খান, হুমায়ুন কবির, তারিকুল ইসলাম চঞ্চল, যুবদল নেতা আবদুল মালেক, মোতালেব হোসেন, আবদুল মালেক সোহান, ইমরান জাহিন সুমন, উপজেলা কৃষক দলের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আবদুল হান্নান, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এম আর আল আমিনসহ প্রমুখ। মঞ্জুরুল ইসলাম/কেএসআর