বিনোদন

শাহরুখের গোপন তথ্য জানালেন ফটোগ্রাফার

বলিউড বাদশা শাহরুখকে ক্যারিয়ারের এ পর্যন্ত আসতে অনেক কঠিন পথ পাড়ি দিতে হয়েছে। একটু একটু করে নিজেকে আজ মহাতারকায় পরিণত করেছন তিনি। জীবনে যখন যে কাজটি করেছেন তাতেই সব মনোযোগ ঢেলে দিয়েছেন কিং খান। তার ফেলে আসা দিনগুলোর অনেক সংগ্রামের কথা মানুষকে অনুপ্রাণিত করে।

Advertisement

তবে নিজের অনেক গল্পই আজও গোপন রেখেছেন তিনি। বিভিন্ন সময় বিভিন্ন ঘটনার মুখোমুখি হলে শাহরুখের সেই গোপন কথাগুলো প্রকাশ্যে চলে আসে। এবার এমনই একটি গোপন কথা প্রকাশ করেছেন ভারতের প্রখ্যাত ফটোগ্রাফার ডাব্বু রত্নানি। একটি অনুষ্ঠানে সম্প্রতি তারা মুখোমুখি হয়েছিলেন। এ সময় ফটোগ্রাফার ডাব্বু শাহরুখের অনুমতি নিয়ে তার জীবনের একটি গোপন কথা জানান।

ডাব্বু বলেন, ‘এখন শাহরুখ যেমন সিনেমা নির্মাতাদের কাছে সেরা অভিনেতা, তেমনি ক্যারিয়ারের শুরুতেও শাহরুখ ফটোগ্রাফারদের কাছে ছিলেন শ্রেষ্ঠ মডেল। তাকে পেতে সবাই মুখিয়ে থাকতেন। তিনি ছবি তোলার জন্য যখন ক্যামেরার সামনে দাঁড়াতেন তখন পৃথিবীর সব কিছু ভুলে যেতেন।’

আরও পড়ুন শাহরুখ যে কারণে ছোট ছেলের নাম রেখেছেন আব্রাম  ভক্তের ধাক্কায় পড়ে যাচ্ছিলেন শাহরুখ 

তিনি আরও বলেন, ‘আমি একদিন একটি লেকের সামনে একটি প্রতিষ্ঠানের মডেলিংয়ের জন্য ছবি তুলছিলাম। আমি শাহরুখকে যেভাবে পোজ দিতে নির্দেশনা দিচ্ছিলাম, ঠিক সেভাবেই তিনি দিচ্ছিলেন। এভাবে বিভিন্ন ভঙ্গিতে পোজ দিতে দিতে শাহরুখ এক পর্যায়ে পাশের লেকের পানিতে নেমে যান। পানির মধ্যে নেমেও তিনি পোজ দিচ্ছিলেন। পরে আমি তাকে বললাম আপনি তো পানিতে নেমে গেছেন! এ কথা শুনে যেন শাহরুখ কিছুটা লজ্জা পেলেন। তিনি লাজুক হাসি দিয়ে বলেন- এ কথা আর কাউকে যেন না বলি।’

Advertisement

শাহরুখ শুরু থেকেই এমন পেশাদারিত্ব বজায় রেখেন কাজ করে আসছেন। ফলে তিনি তার ক্যারিয়ারের সাফল্যের চূঁড়ায় যেতে পেরেছেন, এটাই যেন বলতে চাইলেন সেই ফটোগ্রাফার।

দীর্ঘ বিরতির পর কিংখান গত বছর ‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডানকি’ দিয়ে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছিলেন। এ বছর তার নতুন কোনো সিনেমা পায়নি ভক্তরা। তবে বেশিদিন অনুরাগীদের অপেক্ষায় রাখবেন না বাদশা। শাহরুখের আগামী বছর নতুন সিনেমা মুক্তির সময় প্রায় চূড়ান্ত হয়েছে। পাশাপাশি তার আরও দুই নতুন সিনেমার কথা জানা গেছে। ‘পাঠান’ ও ‘জওয়ান’সিমেনায় শাহরুখ পুরোপুরি অ্যাকশন হিরো হিসেবে ধরা দিয়েছেন। কিন্তু তিনি আপাতত এমন সিনেমা আর করতে চাইছেন না। নিজেকে নতুনভোবে তুলে ধরতে প্রস্তুত বলিউড বাদশাহ।

এমএমএফ/জিকেএস

Advertisement