অর্থনীতি

বিএসইসির কার্যালয় ঘিরে নিরাপত্তা জোরদার

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কার্যালয় ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিনিয়োগকারীরা নিয়ন্ত্রক সংস্থাটির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগের আলটিমেটাম দেওয়ার পর এই নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

Advertisement

বিএসইসির কার্যালয়েয় সামনে পুলিশ, কোস্টগার্ড ও সেনাবাহিনীর সদস্যদের উপস্থিতি দেখা গেছে। গত বৃহস্পতিবার (৩ অক্টোবর) মানববন্ধন ও বিক্ষোভ করে বিনিয়োগকারীরা শনিবারের মধ্যে বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগের আলটিমেটাম দেন।

আজ রোববার (৬ অক্টোবর) সকাল থেকেই বিএসইসির কার্যালয়ের সামনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিরাপত্তা বাহিনীর সদস্যদের বিএসইসির সামনে অবস্থান করতে দেখা গেছে। তবে বিনিয়োগকারীদের উপস্থিতি দেখা যায়নি।

আরও পড়ুন>>> বিএসইসি ভবনে তালা লাগালো বিক্ষুব্ধ বিনিয়োগকারীরা

দুপুরে বিএসইসি ভবনের নিচে অনেক পুলিশ সদস্যকে অবস্থান করতে দেখা গেছে। এছাড়া বিএসইসির নিচ তলার ভিতরে কোস্টগার্ড ও সেনা সদস্যদের দেখা গেছে।

Advertisement

এর আগে গত বৃহস্পতিবার শেয়ারবাজারে ধারাবাহিক দরপতনের প্রতিবাদে বিএসইসির কার্যালয়ের সামনে বিক্ষোভ ও মানববন্ধন করেন বিনিয়োগকারীরা। এক পর্যায়ে বিক্ষুব্ধ বিনিয়োগকারীরা বিএসইসির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগের দাবিতে নিয়ন্ত্রক সংস্থাটির মূল ফটকে তালা লাগিয়ে দেন।

এরপর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চেয়ারম্যানের পদত্যাগের জন্য শনিবার পর্যন্ত সময় বেঁধে দিয়ে বিএসইসির সামনে থেকে চলে যান বিনিয়োগকারীরা।

এমএএস/এসআইটি/জেআইএম

Advertisement