আন্তর্জাতিক

দক্ষিণ লেবাননের ২৫ গ্রাম থেকে বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ

দক্ষিণ লেবাননের ২৫টি গ্রাম থেকে লোকজনকে জরুরি ভিত্তিতে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে ইসরায়েলি বাহিনী। এমন নির্দেশনার পর ধারণা করা হচ্ছে যে, ইসরায়েল সেখানে স্থল অভিযান আরও বিস্তৃত করছে। খবর আল জাজিরার।

Advertisement

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র আভিচাই আদরাই বলেন, হৌলা, মেইস এল-জাবাল এবং বিলদা এলাকার লোকজনকে তাদের বাড়ি-ঘর ছাড়তে হবে অথবা নিজেদের জীবনকে বিপজ্জনক পরিস্থিতিতে ফেলতে হবে।

তিনি বলেন, দক্ষিণের দিকে যাবেন না। তিনি আরও বলেন, লেবাননের বাসিন্দাদের উত্তরে আওয়ালি নদীর দিকে যেতে হবে।

গত এক বছরে দক্ষিণ লেবাননের বেশ কিছু তালিকাভুক্ত গ্রামে বার বার বোমা হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্য করে কাফার কিলায় যুদ্ধবিমান থেকে বোমা হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

Advertisement

লেবাননজুড়ে ইসরায়েলি বাহিনীর বোমা হামলায় কমপক্ষে আরও ২৩ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৯৩ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। খবর আল জাজিরার।

সামাজিক মাধ্যমে এক পোস্টে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, দক্ষিণ লেবানন, নাবাতিয়েহ, বেকা, বালবেক-হারমেল, মাউন্ট লেবানন এবং উত্তরাঞ্চলে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

আরও পড়ুন: লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ২ হাজার ছাড়িয়েছে বৈরুত বিমানবন্দরের বাইরে ভয়াবহ বিস্ফোরণ

এক বিবৃতিতে বলা হয়েছে, দক্ষিণ লেবাননের বিভিন্ন শহর এবং গ্রামে এবং লেবাননের অন্যান্য অংশে ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় ২৩ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৯৩ জন।

টিটিএন

Advertisement