দেশজুড়ে

পাহাড়ি ঢলে নারীর নিথর দেহের সঙ্গে ভেসে এলো শিশু

শেরপুরের নালিতাবাড়ীতে নারীর মরদেহের সঙ্গে একটি ছেলে শিশু (৬) ভেসে এসেছে। তবে ওই নারীর পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে মৃত নারী ওই শিশুর মা। শুক্রবার (৪ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বাঘবেড় এলাকায় মায়ের সঙ্গে শিশুটি ভেসে আসে। তবে সে তার পরিচয় বলতে পারেনি।

Advertisement

এদিকে টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শেরপুরের ঝিনাইগাতী, নালিতাবাড়ী ও শ্রীবরদী উপজেলার শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। শুক্রবার সকাল থেকে পাহাড়ি ঢলে মহারশী, সোমেশ্বরী, ভোগাই ও চেল্লাখালী নদীর পানি বেড়ে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়। এতে মহারশী ও ভোগাই নদীর তীরবর্তী বাঁধ ভেঙে আশপাশের গ্রাম প্লাবিত হয়। যা পরবর্তীতে বন্যার সৃষ্টি করে। বন্যা থেকে বাঁচতে অনেকেই বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছেন। কিন্তু ঝিনাইগাতী এবং নালিতাবাড়ী উপজেলার অনেক মানুষ এখনো নিরাপদ স্থানে যেতে পারেনি। ঝিনাইগাতিতে ফায়ার সার্ভিস সারাদিন উদ্ধার কাজ চালালেও সন্ধ্যার পর বন্ধ করে দেয়।

অপরদিকে পাহাড়ি ঢলে প্রাণ হারানো তিনজনের মধ্যে একজন হলেন নয়াবিল ইউনিয়নের খলিশাকুড়া গ্রামের ইদ্রিস আলী নামের এক বৃদ্ধ। অপর দুজনের পরিচয় এখনও পাওয়া যায়নি।

তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছানোয়ার হোসেন বলেন, আমরা একজনের পরিচয় শনাক্ত করতে পেরেছি। বাকি দু'জনের কোনো পরিচয় এখনো জানা যায়নি। ওই দুইজনের মরদেহ উদ্ধারের কাজ চলছে।

Advertisement

ইমরান হাসান রাব্বী/এফএ/এমএস