প্রবাস

চীনে বিএনপির উদ্যোগে ক্রিকেট টুর্নামেন্ট

জিয়াউর রহমানের কনিষ্ঠ পুত্র মরহুম আরাফাত রহমান কোকোর স্মরণে চীনে অনুষ্ঠিত হয়েছে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ ক্রিকেট টুর্নামেন্ট- ২০২৪ এর প্রীতি ম্যাচ। ম্যাচে গুয়াংজু একাদশ এবং শেনজেন একাদশ এই দুইটি দল অংশগ্রহণ করে।

Advertisement

মঙ্গলবার টুর্নামেন্টটি চীনের গুয়াংজু শহরে অবস্থিত ফুসান খেলার মাঠ অনুষ্ঠিত হয়। আয়োজন করে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ এর বৃহত্তর চীন শাখার নেতা-কর্মীরা।

খেলায় গুয়াংজু একাদশের করা ৮৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ৮৯ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শেনজেন একাদশ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসিফ হক রুপু, মো. রুহুল আমিন, মাসুদ আহমেদ, মো. সাখাওয়াত হোসেন কানন, হোসাইন মোহাম্মদ সাখাওয়াত, মো. ওয়ালী উল্লাহ, শেখ মাহবুবুর রশিদ, মো. নাদিম আহমেদ, মোহাম্মদ হাসমত আলী মৃধা, মনোয়ার মো. বায়েজিদ, সালাউদ্দিন রিক্তাসহ আরো অনেক।

Advertisement

আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ চীন শাখার আহ্বায়ক আসিফ হক রুপু বলেন, এই টুর্নামেন্টটি শুধু ক্রীড়ামূলক প্রতিযোগিতা নয়, এটি প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ভ্রাতৃত্ব, সম্প্রীতি এবং একতা বৃদ্ধির একটি মাধ্যম। আমরা এই ধরনের আয়োজনের মাধ্যমে আরাফাত রহমান কোকোর স্মৃতিকে বাঁচিয়ে রাখতে চাই এবং ভবিষ্যতে আরও বড় পরিসরে এই টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করছি।

সংগঠনটির সদস্য সচিব মো. রুহুল আমিন আরও যোগ করে বলেন, এই টুর্নামেন্টের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের এক ছাদের নিচে আনার যে প্রচেষ্টা, তা আমাদের সাংস্কৃতিক ঐতিহ্যের ধারক এবং বাহক হিসেবে কাজ করছে। আমরা বিশ্বাস করি, খেলাধুলা একটি শক্তিশালী মাধ্যম যা মানুষের মধ্যে ভেদাভেদ ভুলিয়ে দিয়ে একত্রিত করে।

প্রীতি ক্রিকেট টুর্নামেন্টে শতাধিকেরও বেশি বিএনপির বৃহত্তর চীন শাখার নেতাকর্মীসহ প্রবাসী বাংলাদেশিরা অংশ নেয়।

এমআরএম/জেআইএম

Advertisement