দেশজুড়ে

বাল্কহেডের ধাক্কায় ভেঙে পড়লো নির্মাণাধীন সেতু

শরীয়তপুরের নড়িয়ায় কীর্তিনাশা নদীর ওপর নির্মাণাধীন একটি বেইলি সেতু বাল্কহেডের ধাক্কায় ভেঙে পড়েছে। এ ঘটনায় বাল্কহেডটি জব্দ করার পাশাপাশি দুজনকে আটক করেছে পুলিশ। বুধবার (২ অক্টোবর) সকালে উপজেলার নড়িয়া বাজার সংলগ্ন কীর্তিনাশা নদীতে এ ঘটনা ঘটে।

Advertisement

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, নদীর ওপর ভাষা সৈনিক গোলাম মাওলা সেতুর নির্মাণ কাজ চলমান। কাজের সুবিধার জন্য গত বছর ডিসেম্বর মাসে পুরোনো সেতুটি ভেঙে ফেলা হয়। এরপর থেকে নদী পারাপারের জন্য ট্রলারের ব্যবস্থা করা হয় এবং পরবর্তীতে জনসাধারণের হাঁটার সড়ক স্বাভাবিক রাখতে নদীর ওপর একটি বেইলি সেতু নির্মাণ করা হচ্ছিল। বুধবার সকাল ৯টার দিকে একটি বালুভর্তি বাল্কহেড সেতুর নিচ দিয়ে যাওয়ার সময় সেতুর পিলারের সঙ্গে ধাক্কা দেয়। এতে সেতুর একটি অংশ ভেঙে পরে। এসময় সেতুর ওপরে কাজ করা অবস্থায় এক নির্মাণ শ্রমিক আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে চালক মো. হাসান হাওলাদার (৩০) ও সোহেল কিবরিয়া (২৬) নামে দুজনকে আটক করে।

এ বিষয়ে নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন মোল্লা বলেন, কীর্তিনাশা নদীর ওপর নির্মাণাধীন বেইলি সেতুর সঙ্গে বাল্কহেডের ধাক্কা দেওয়ার ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিধান মজুমদার অনি/জেডএইচ/এএসএম

Advertisement