দেশজুড়ে

খাগড়াছড়ির অবস্থা থমথমে, ঘটনা তদন্তে কমিটি

খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানাকে পিটিয়ে হত্যাকে কেন্দ্র করে পাহাড়ি-বাঙালি দুইপক্ষের সংঘর্ষের পর এখনো পুরোপুরি স্বাভাবিক হয়নি জনজীবন। সংঘাত সহিংসতা থেমে গেলেও বিরাজ করছে থমথমে অবস্থা।

Advertisement

এদিকে, ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রোজনিন চৌধুরীকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

অপরদিকে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে এবং পুলিশের সরকারি কাজে বাধা ও হামলার ঘটনায় খাগড়াছড়ি সদর থানায় পৃথক দুটি মামলা হয়েছে বলে জানিয়েছেন খাগড়াছড়ি পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল। তবে দুই মামলায় এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

বুধবার (০২ অক্টোবর) মঙ্গলবারের সংঘাত সহিংসতায় ক্ষতিগ্রস্ত কেএসটিসি হাসপাতালসহ ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান ও পুলিশ সুপার মো. আরেফিন জুয়েলসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Advertisement

ঘটনাস্থল পরিদর্শনকালে জেলা প্রশাসক বলেন, ঘটনায় যে বা যারা জড়িত তাদের আইনের আওতায় আনা হবে। এছাড়া পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে বলে জানিয়েছেন তিনি।

মুজিবুর রহমান ভুইয়া/এএইচ/জেআইএম