দেশজুড়ে

বাসার গেটে বৈষম্যবিরোধী আন্দোলনের সাইনবোর্ড, জানা গেল কারণ

পটুয়াখালীতে বৈষম্যবিরোধী আন্দোলন ২০২৪ এর অন্যতম সহযোদ্ধার বাসভবনে পোস্টার সম্বলিত একটি সাইনবোর্ডের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

Advertisement

গত ৫ আগস্টের পর পটুয়াখালীর কাজীপাড়া এলাকার বাসিন্দা ইলিয়াস হোসেন নামের এক ব্যক্তি তার বাসার সামনে গেটে এই সাইনবোর্ডটি টানিয়ে দেন। বৈষম্যবিরোধী আন্দোলনের নাম ব্যবহার করে এমন সাইনবোর্ড টানানো নিয়ে সামাজিক মাধ্যমে চলছে তুমুল আলোচনা ও সমালোচনা।

সরেজমিনে শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় শহরের কাজীপাড়া এলাকায় গিয়ে দেখা যায়, পটুয়াখালী চক্ষু হাসপাতালের সামনে ইলিয়াস হোসেনের বাসা (বাসার হোল্ডিং নম্বর-০৮০০৪-০০৯৭-০০)। বাসায় প্রবেশের গেটে লাগানো রয়েছে একটি সাইনবোর্ড। তাতে লেখা- ‘বৈষম্যবিরোধী আন্দোলন ২০২৪ এর অন্যতম সহযোদ্ধার বাসভবন’। নিচে ঠিকানা লেখা রয়েছে- ‘কাজীপাড়া রোড, পটুয়াখালী’।

খোঁজ নিয়ে জানা যায়, ইলিয়াস হোসেন কাজীপাড়া এলাকার আব্দুস সত্তার মজুমদারের ছেলে। তিনি বর্তমানে ঠিকাদারি ব্যবসার সঙ্গে জড়িত। গত ৩, ৪ ও ৫ আগস্ট পটুয়াখালীতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে আন্দোলনে ইলিয়াস হোসেন তার মেয়েকে নিয়ে সক্রিয়ভাবে অংশ নেন।

Advertisement

সাইনবোর্ডটির বিষয়ে জানতে চাইলে ইলিয়াস হোসেন জাগো নিউজকে বলেন, পটুয়াখালীতে আন্দোলন করেছি, চৌরাস্তা থেকে শহীদ মিনার ছিল আমাদের দখলে। আমরা সবাই একত্রে ছিলাম, এক সারিতে ছিলাম। আমার মেয়েও এই আন্দোলনে ছিল। সে পটুয়াখালী সরকারি কলেজে পড়ছে। ভালো লাগা থেকেই বাসার সামনে সাইনবোর্ড টানিয়েছি। গত ৫ আগস্টের পর এই সাইনবোর্ড টানানো হয়েছে।

আব্দুস সালাম আরিফ/এমকেআর