আন্তর্জাতিক

পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৬ আরোহী নিহত

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ায় একটি চার্টার্ড হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে অন্তত ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও আটজন। শনিবার (২৮ সেপ্টেম্বর) অঞ্চলটির উত্তর ওয়াজিরিস্তান জেলায় একটি এমআই-৮ হেলিকপ্টার বিধ্বস্ত হলে এই হতাহতের ঘটনা ঘটে।

Advertisement

হেলিকপ্টারটি মারি পেট্রোলিয়াম লিমিটেড নামে একটি তেল কোম্পানির মালিকানাধীন ছিল। কোম্পানির মুখপাত্র বলেন, প্রযুক্তিগত কারণে একটি তেলক্ষেত্রের কাছে বিধ্বস্ত হয় হেলিকপ্টারটি। এই দুর্ঘটনার সঙ্গে নিরাপত্তা পরিস্থিতির কোনো সম্পর্ক নেই বলে দাবি করেন তিনি।

আরও পড়ুন>>

পাকিস্তানে সন্ত্রাসী হামলায় ৬ সেনা নিহত পাকিস্তানে শিয়া-সুন্নি সংঘর্ষে নিহত ২০ পাকিস্তানে পাত্রী দেখানোর কথা বলে ৮ জনকে অপহরণ করলো ডাকাতরা

ঘটনার বিবরণ প্রসঙ্গে মুখপাত্র বলেন, হেলিকপ্টারটি শেওয়া ওয়াজিরিস্তান ব্লকে ব্যক্তিগত পরিবহনের কাজ করছিল।

Advertisement

তিনি জানান, পাকিস্তান সেনাবাহিনী এবং অন্যরা উদ্ধার তৎপরতা চালাচ্ছে। আহত ব্যক্তিদের নিকটবর্তী হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

জিও নিউজ জানিয়েছে, হেলিকপ্টারে থাকা তিন বিদেশি পাইলট রাশিয়ার নাগরিক। আহতদের থালের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

সূত্র জানিয়েছে, হেলিকপ্টারটি উড্ডয়নের সঙ্গে সঙ্গেই প্রযুক্তিগত সমস্যায় পড়ে এবং জরুরি অবতরণের সময় এর টেল রটার মাটিতে আঘাত করায় মারাত্মক দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় একটি তদন্ত শুরু হয়েছে।

Advertisement

পাকিস্তানে হেলিকপ্টার দুর্ঘটনা নতুন কিছু নয়। গত বছরের সেপ্টেম্বরে বেলুচিস্তানের গোয়াদরে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাকিস্তানি নৌবাহিনীর দুই কর্মকর্তা এবং একজন সৈনিক নিহত হন।

নৌবাহিনীর মুখপাত্র জানিয়েছিলেন, প্রশিক্ষণের সময় প্রযুক্তিগত সমস্যার কারণে দুর্ঘটনাটি ঘটেছিল।

সূত্র: জিও নিউজকেএএ/