বিনোদন

যে কারণে স্থগিত হয়েছে ‘জাল’র কনসার্ট

কয়েকদিন থেকে ঢাকায় বৃষ্টি হচ্ছে। এরই মাঝে চূড়ান্ত করা হয়েছিল ‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ শিরোনামের কনসার্টের তারিখ। আজকেই (২৭ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে এটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এটি। এতে পাকিস্তানের জনপ্রিয় ব্যান্ড ‘জাল’ গান গাওয়ার কথা ছিল। তবে শেষ মুহূর্তে এসে বৃষ্টি কারণে কনসার্টি স্থগিত করা হয়েছে। আজ সন্ধ্যায় অনুষ্ঠানটির আয়োজক প্রতিষ্ঠান ‘অ্যাসেন’ নতুন তারিখ ঘোষণা করবে।

Advertisement

কনসার্টের আয়োজক সংস্থা ‘অ্যাসেন’ এ প্রসঙ্গে গণমাধ্যমকে জানিয়েছে, ‘বৃষ্টির কারণেই কনসার্টটি স্থগিত করা হয়েছে। কারণ খোলা মাঠে এটি আয়োজন করার প্রস্তুতি ছিল। যা এই আবহাওয়াতে সম্ভব নয়। এমন অপ্রত্যাশিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করা হয়েছে। দুয়েকদিনের মধ্যেই কনসার্টটি অনুষ্ঠিত হবে। সন্ধ্যার সংবাদ সম্মেলনে সবাইকে কনসার্টের নতুন তারিখ জানানো হবে।’

কনসার্টের আগে বৃহস্পতিবার আয়োজন করা হয় সংবাদ সম্মেলনের। আর সেখানেই ব্যান্ডটির ভোকাল গহের মুমতাজের কাছে প্রশ্ন রাখা হয়, আবহাওয়া নিয়ে তারা চিন্তিত কি না। আর সে প্রশ্নে হাস্যরসের সুরে তিনি জানান, বৃষ্টির জন্যই তারা ব্যান্ডটির নাম পরিবর্তনের কথা ভাবছেন! এ গায়ক জানান, ব্যান্ডটির নামকরণ করা হয়েছে জল মানে পানি থেকে, যাতে দর্শকদের হৃদয়ে পানির মতোই প্রবাহিত হতে পারে তাদের গান; কিন্তু জন্মলগ্ন থেকেই প্রায় প্রতিটি কনসার্টেই বাগড়া দিয়েছে বৃষ্টি!

গহের মুমতাজ বলেন ‘আমাদের ব্যান্ডের নাম এসেছে পানি শব্দ থেকে। আমরা চেয়েছিলাম, দর্শকদের হৃদয়ে পানির মতোই যেন প্রবাহিত হয় আমাদের গান; কিন্তু গত ১০ বছর এই শব্দটা আমাদের ব্যাক ফায়ার করেছে। আমরা যেখানেই গিয়েছি, কনসার্টে বৃষ্টি বাগড়া দিয়েছে। এটা পুনে হোক, আবুধাবি কিংবা শারজাহ আর এখন ঢাকা! তাই আমরা এবার ফিরে গিয়ে নাম পরিবর্তনের কথা ভাবব।’

Advertisement

‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ শিরোনামের কনসার্টটি হবে রাজধানীর পূর্বাচল ৩০০ ফিট এক্সপ্রেসওয়ের ঢাকা অ্যারেনায়। জালের সঙ্গে আরও পারফর্ম করবে বাংলাদেশের ব্যান্ড অর্থহীন, ভাইকিংস ও কনক্লুশন। একই সঙ্গে এই কনসার্টে নিজেদের ২৭ বছরের পথচলা উদ্যাপন করবে ভাইকিংস।

এমআই/এমএমএফ/জিকেএস