খেলাধুলা

তবুও অধিনায়ক হিসেবে শান মাসুদের ওপরই আস্থা পাকিস্তানের

বাংলাদেশের কাছে ঘরের মাঠে ২-০ ব্যবধানে টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পর পাকিস্তান ক্রিকেট নিয়ে খোদ নিজেদের দেশেই তুমুল সমালোচনা। ক্রিকেটার থেকে শুরু করে কোচ, টিম ম্যানেজমেন্ট- কেউ বাকি নেই এই সমালোচনার শিকার হওয়া থেকে বেঁচেছেন।

Advertisement

সবচেয়ে বেশি সমালোচনার শিকার ছিলেন অধিনায়ক শান মাসুদ। সেই অধিনায়কের ওপর আবারও আস্থা রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ঘোষণা করা দলে দেখা যাচ্ছে পাকিস্তান অধিনায়ক শান মাসুদ।

মুলতানে ৭ অক্টোর শুরু হবে পাকিস্তান-ইংল্যান্ড তিন ম্যাচ সিরিজের প্রথমটি। পাকিস্তানের ১৫ সদস্যের এই স্কোয়াডে সুযোগ পেয়েছেন পেসার আমের জামাল। পিঠের ইনজুরি থেকে সেরে ওঠার ফলে দলে জায়গা পেয়েছেন তিনি। অন্যদিকে খুররম শাহজাদ বাংলাদেশের বিপক্ষে শেষ টেস্ট নিয়েছিলেন ৬ উইকেট। কিন্তু ইনজুরির কারণে এবার দল থেকে বাদ পড়েছেন শাহজাদ।

বাংলাদেশ সিরিজের সময় পাকিস্তান স্কোয়াডে ছিলেন না বাঁ-হাতি স্পিনার নোমান আলি। এবার ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজে ফিরেছেন তিনি। তার সঙ্গে স্পিনার হিসেবে রয়েছেন আবরার আহমেদ।

Advertisement

শান মাসুদের নেতৃত্ব নিয়ে এরই মধ্যে প্রশ্ন উঠে গেছে। বাংলাদেশের কাছে ২-০ ব্যবধানে হারের পর মনে করা হয়েছিলো শান মাসুদকে হয়তো নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হবে। শুধু বাংলাদেশের কাছে হারের কারণেই নয়, ঘরের মাঠে সর্বশেষ ৫ টেস্টেই হেরেছে পাকিস্তান এবং সবগুলো টেস্টই তারা খেলেছে শান মাসুদের নেতৃত্বে। এছাড়া ঘরের মাঠে সর্বশেষ ১০ টেস্টে জিততে পারেনি তারা।

ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের প্রথম টেস্ট স্কোয়াড

শান মাসুদ (অধিনায়ক), সউদ শাকিল (সহ-অধিনায়ক), আমের জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, মির হামজা, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, নোমাম আলি, সাইম আইয়ুব, সালাম আলি আঘা, সরফরাজ আহমেদ (উইকেট), শাহিন শাহ আফ্রিদি।

আইএইচএস/

Advertisement