আন্তর্জাতিক

২৪ ঘণ্টায় গাজায় ৫৩ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল

গাজায় গত ২৪ ঘণ্টায় কমপক্ষে ৫৩ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। প্রায় প্রতিদিনই অবরুদ্ধ এই উপত্যকায় ইসরায়েলের হামলায় প্রাণ হারাচ্ছে নিরীহ ফিলিস্তিনিরা। রাফার উত্তরাঞ্চলে একটি বাড়িতে বোমা হামলার ঘটনায় এক নারী এবং তার পাঁচ সন্তান নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। খবর আল জাজিরার। 

Advertisement

এদিকে নুসেইরাত শরণার্থী শিবিরে বিমান হামলার ঘটনায় কমপক্ষে দুজন নিহত এবং আরও বেশ কয়েকজন আহত হয়েছে। এছাড়া গাজার উত্তরাঞ্চলীয় বেইত লাহিয়ার একটি বাড়িতে বিমান হামলার ঘটনায় একজন নিহত এবং আরও বেশ কয়েকজন আহত হয়েছে।

বেইত লাহিয়ায় সামরিক অভিযান চালিয়ে বিশাল এলাকার কৃষি জমি ধ্বংস করে দিয়েছে ইসরায়েলি বাহিনী। সেখান থেকে আংশিক সেনা প্রত্যাহার করা হয়েছে বলে জানানো হয়েছে।

এদিকে কাতারের আমির জানিয়েছেন, গাজায় গণহত্যা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। জাতিসংঘের সাধারণ অধিবেশনেও বিভিন্ন দেশের নেতারা গাজায় ইসরায়েলি বাহিনীর আগ্রাসনের নিন্দা জানিয়েছেন।

Advertisement

গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ চালায় ইসরায়েল। প্রায় ১১ মাস ধরে গাজায় ধ্বংসযজ্ঞ চালাচ্ছে ইসরায়েলি সৈন্যরা।

আরও পড়ুন: লেবাননে বাস্তুহারা হয়ে পড়েছে প্রায় ৫ লাখ মানুষ মোসাদের সদরদপ্তরের কাছে রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ ইসরায়েলি হামলা/লেবাননে নিহতের সংখ্যা বেড়ে ৫৬৯, শীর্ষ কমান্ডার হারালো হিজবুল্লাহ

গাজা যুদ্ধে এখন পর্যন্ত কমপক্ষে ৪১ হাজার ৪৬৭ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৯৫ হাজার ৯২১ জন। হতাহতদের মধ্যে অধিকাংশই নারী এবং শিশু। সেখানে সংঘাত বন্ধের কোনো লক্ষণই দেখা যাচ্ছে না।

টিটিএন

Advertisement