জাতীয়

বাংলাদেশ-ভারত সম্পর্কের ওপর জোর দেওয়া হয়েছে: জয়শঙ্কর

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে দ্বিপক্ষীয় সম্পর্কের ওপর জোর দেওয়া হয়েছে।

Advertisement

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে জয়শঙ্কর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে বৈঠকে দুদেশের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে জোর দেওয়ার বিষয়টি জানিয়েছেন।

আরও পড়ুন

বাংলাদেশে যা হচ্ছে, তা তাদের অভ্যন্তরীণ বিষয়: জয়শঙ্কর জাতিসংঘে ড. ইউনূসের সঙ্গে মোদীর দেখা হচ্ছে না: পররাষ্ট্র উপদেষ্টা

শেখ হাসিনা সরকারের ক্ষমতাচ্যুত হওয়ার পর এটিই ছিল ঢাকা ও নয়াদিল্লির মধ্যে প্রথম দ্বিপক্ষীয় বৈঠক। বৈঠকে দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে সম্পর্ক এগিয়ে নিতে একমত পোষণ করেন তারা।

Advertisement

এক্সে দেওয়া পোস্টে বৈঠকের একটি ছবি শেয়ার করে এস জয়শঙ্কর বলেন, ‘নিউইয়র্কে বাংলাদেশের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে বৈঠক হয়েছে। আলোচনায় আমাদের দ্বিপক্ষীয় সম্পর্কের ওপর জোর দেওয়া হয়েছে।’

এর আগে গত ১৭ সেপ্টেম্বর ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে এস জয়শঙ্কর বলেছিলেন, বাংলাদেশে যা হচ্ছে বা যা হবে তা দেশটির অভ্যন্তরীণ বিষয়। তবে আমরা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক স্থিতিশীল রাখতে চাই। প্রতিবেশীরা একে অন্যের ওপর নির্ভরশীল। আমাদের ভালো বাণিজ্য আছে, আমাদের জনগণের মধ্যে সম্পর্ক ভালো। আমি দুদেশের সম্পর্ক এভাবেই রাখতে চাই।

আরও পড়ুন

মুইজ্জুর আসন্ন ভারত সফর কী বার্তা দিচ্ছে?

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে যোগ দিতে স্থানীয় সময় সোমবার রাতে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে একটি প্রতিনিধিদল নিউইয়র্কে পৌঁছেছে।

Advertisement

আইএইচআর/এমকেআর/এমএস