দেশজুড়ে

৫ বছর প্রেমের সম্পর্ক, বিয়ের দাবিতে অনশনে তরুণী

যশোরের অভয়নগরে বিয়ের দাবিতে ইমন শেখ (২৯) নামের এক যুবকের বাড়ির সামনে অনশন করছেন তরুণী (২১)। তরুণীর দাবি, ইমনের সঙ্গে তার পাঁচ বছর ধরে প্রেমের সম্পর্ক।

Advertisement

মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে উপজেলার সিদ্ধিপাশা ইউনিয়নের নাউলী গ্রামে মুনছুর শেখের বাড়ির সামনে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে প্রেমিক ইমন পলাতক।

ইমন শেখ অভয়নগর উপজেলার সিদ্ধিপাশা ইউনিয়নের নাউলি গ্রামের উত্তরপাড়ার মুনসুর শেখের ছেলে। ভুক্তভোগী তরুণী একই উপজেলার শুভরাড়া ইউনিয়নের বাসিন্দা।

তরুণীর ভাষ্যমতে, দীর্ঘ পাঁচ বছর ধরে ইমনের সঙ্গে তার প্রেমের সম্পর্ক। বিয়ের প্রলোভনে ইমন তার সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন। সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে ইমন তাকে সঙ্গে নিয়ে খুলনা শহরের বিভিন্ন স্থান ঘুরিয়ে রাতে বাড়ি নিয়ে যান। এসময় ইমনের মা দুজনের সম্পর্কের বিষয়টি জানতে পেরে তাদের বাড়ি থেকে বের করে দেন। এরপর ইমন ফোন বন্ধ করে অন্যত্র চলে যান।

Advertisement

ওই তরুণী বলেন, ‘প্রতিবেশী এক চাচার বাড়িতে রাত্রিযাপন করেছি। এখন অনশন করছি। বাড়ি ফেরার কোনো পথ খোলা নেই। ইমন যদি বিয়ে না করে তাহলে আত্মহত্যা করা ছাড়া কোনো উপায় থাকবে না আমার।’

প্রেমিক ইমন শেখের মা রাবেয়া বেগম বলেন, রাতে একটি অপরিচিত মেয়ে বাড়িতে এলে তাকে ঘর থেকে বের করে দেওয়া হয়। এরপর থেকে আমার ছেলের কোনো সন্ধান পাওয়া যায়নি। এমনকি তার ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে। এ বিষয়ে জানতে ইমন শেখের সঙ্গে ফোনে বারবার যোগাযোগের চেষ্টা করা হলে তা বন্ধ পাওয়া যায়।

সিদ্ধিপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আবুল কাশেম বলেন, ‘প্রেমিক-প্রেমিকার মধ্যে বৈবাহিক কোনো সম্পর্কের প্রমাণ মেলেনি। মেয়েটি ইমন শেখের বাড়ির পাশে অবস্থান করছে। স্থানীয় ইউপি মেম্বারকে বিষয়টি দেখতে বলা হয়েছে।’ অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আকিকুল ইসলাম বলেন, ‘এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়েছি। অভিযোগ পেলে স্থানীয় পর্যায়ে মীমাংসার চেষ্টা করা হবে।’

মিলন রহমান/এসআর/এএসএম

Advertisement