তথ্যপ্রযুক্তি

বাজারে অপোর ফোল্ডেবল ফোন, দাম কত?

এর আগেও অপো ফোল্ডেবল ফোন এনেছে বাজারে। এটি তাদের দ্বিতীয় ভাঁজ করা ফোন। দিন দিন বাড়ছে ফোল্ডেবল স্মার্টফোনের চাহিদা। স্যামসাং, ভিভো, মটোরোলাসহ অনেক সংস্থা এরই মধ্যে বাজারে এনেছে এই ফোন। এদের টেক্কা দিতেই নতুন আরও একটি ফোল্ডেবল ফোন আনলো অপো। যেটার নাম ফাইন্ড এন৩ ফ্লিপ।

Advertisement

এই ফোনে রয়েছে ডুয়াল সিমের সাপোর্ট। এছাড়াও ফোন পরিচালিত হবে অ্যান্ড্রয়েড ১৩ বেসড কালারওএস ১৩.২-এর সাহায্যে। মিডিয়াটেকের অক্টা-কোর ডিমেনসিটি ৯২০০ চিপসেট রয়েছে এই ফোনে। তার সঙ্গে যুক্ত রয়েছে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ।

অপোর নতুন ফোল্ডেবল ফোনে রয়েছে ৩.২৬ ইঞ্চির কভার ডিসপ্লে এবং ৬.৮০ ইঞ্চির ইনার স্ক্রিন, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এছাড়াও রয়েছে ৩.২৬ ইঞ্চির কভার ডিসপ্লে যেখানে অ্যামোলেড প্যানেল লক্ষ্য করা যাবে। অপো ফাইন্ড এন৩ ফ্লিপ ফোনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর।

আরও পড়ুন: ওয়াটারপ্রুফ ৫ স্মার্টফোন

Advertisement

এছাড়াও রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর। যা সনি আইএমএক্স৮৯০ সেনসর যুক্ত। এর সঙ্গে ৪৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা রয়েছে যেখানে সনি আইএমএক্স৫৮১ সেনসর যুক্ত। আর রয়েছে ৩২ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা যা সনি আইএমএক্স৭০৯ সেনসর যুক্ত। ইনার স্ক্রিনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা যা আইএমএক্স৭০৯ সেনসর যুক্ত।

ডুয়াল স্পিকার রয়েছে অপো ফাইন্ড এন৩ ফ্লিপ ফোনে। এতে ৪৩০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে ৪৪ ওয়াটের সুপার ভোক চার্জিং সাপোর্ট রয়েছে। বায়োমেট্রিক অথেনটিফিকেশনের জন্য ফোনের সাইডের অংশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর। এছাড়াও রয়েছে ব্লুটুথ ৫.৩ এবং টাইপ-সি ইউএসবি পোর্টের সাপোর্ট।

তিনটি রঙে এই ফোন লঞ্চ হয়েছে ভারতে। ক্রিম গোল্ড, মিস্টি পিংক, সিল্ক ব্ল্যাক। এই ফোনের ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ৯৪ হাজার ৯৯৯ রুপি। সংস্থার অনলাইন স্টোর, ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টে কেনা যাবে ফোনটি।

সূত্র: গিজমোরচায়না

Advertisement

কেএসকে/এএসএম