জাগো জবস

উদ্যোক্তাদের কল্যাণে যাত্রা শুরু করল ‘শেকড়’

উদ্যোক্তাদের কল্যাণে যাত্রা শুরু করেছে অক্সফামের প্রাইভেট সেক্টরের নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম ‘শেকড়’। সম্প্রতি বনানীর একটি হোটেলে অনুষ্ঠানের মাধ্যমে এর উদ্বোধন করা হয়।

Advertisement

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এলজিআরডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি। অক্সফামের কান্ট্রি ডিরেক্টর আশীষ দামলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আদিবা আঞ্জুম মিতা এমপি, জুলিয়ান ফ্রান্সিস, ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সিইও অমিয় প্রাপন চক্রবর্তী অর্ক এবং আবরার শাহরিয়ার মৃধা।

অনুষ্ঠানের শুরুতে ডিওয়াইডিএফের সিইও অর্ক চক্রবর্তী এবং অক্সফামের এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট বিভাগের প্রধান আবরার শাহরিয়ার মৃধা অতিথিদের স্বাগত জানিয়ে প্ল্যাটফর্মের উদ্দেশ্য, পরিকল্পনা, কাঠামো এবং কমিটি তুলে ধরেন।

এ সময় বাংলাদেশে অক্সফামের বিভিন্ন সেক্টরের কর্মকর্তা এবং বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Advertisement

অনুষ্ঠানে কার্যনির্বাহী কমিটিও গঠন করা হয়। কমিটিতে প্রেসিডেন্ট রেজওয়ানুল হক জামী এবং ভাইস প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশাসহ বিভিন্ন সেক্টরের প্রতিনিধিরা নির্বাচিত হন।

এলজিআরডি প্রতিমন্ত্রী ‘শেকড়’ চালু করার মাধ্যমে অক্সফাম এবং ডিওয়াইডিএফের উদ্যোগের প্রশংসা করে সম্ভাব্য সব ধরনের সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দেন।

‘শেকড়’ বাংলাদেশে অক্সফামের একটি বেসরকারি সেক্টর নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম। যা উদ্যোক্তাদের মধ্যে সংযোগ স্থাপনের জন্য কাজ করছে। একইসঙ্গে বেসরকারি খাতের পেশাজীবীদের সংযুক্ত করতে এবং গ্রামীণ অর্থনীতিকে শক্তিশালী করতে কাজ করছে।

শেকড়ের সদস্যদের মধ্যে রয়েছেন কর্পোরেট, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, এনজিও, বিনিয়োগকারী, ই-কমার্স অ্যাসোসিয়েশন, একাডেমিয়া, সরকারি, স্বায়ত্তশাসিত এবং আধা-স্বায়ত্তশাসিত সংস্থার প্রতিনিধিরা।

Advertisement

এসইউ/জিকেএস