ফিচার

মাথায় আটকে যাচ্ছে ভারী-ভারী ক্যান, শরীর যেন চুম্বক

বিশ্বে অদ্ভুত মানুষের সংখ্যা নেহাত কম নয়। যা অন্তত বিশ্বরেকর্ডের তালিকা দেখলেই বোঝা যায়। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তালিকায় প্রতিনিয়ত যুক্ত হচ্ছে নতুন নতুন অদ্ভুত মানুষ। বিশাল লম্বা নখ থেকে শুরু করে দীর্ঘতম চোখের পাতা, সবই জানা গিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের কল্যাণে।

Advertisement

এবার এতে যুক্ত হলেন আমেরিকার জেমি কীটন। টানা ৫ সেকেন্ড ধরে নিজের মাথায় ১০টি ক্যান আটকে রেখে বিশ্বরেকর্ড করলেন তিনি। আমেরিকার এই ব্যক্তির শরীরটাই যেন এক চুম্বক। জেমির এমন কাণ্ড দেখে নেটিজেনরা বলছেন তাকে বলছেন ‘ম্যাগনেট বডি’।

মজার ব্যাপার হলো জেমির মাথায় কোনো চুল নেই তার। ন্যাড়া মাথায় একসঙ্গে ১০টি ক্যান আটকে রাখতে পেরেছেন তিনি। তবে এর আগে জেমি ২০১৬ সালের জানুয়ারিতে মাথায় আটটি ক্যান আটকে রেকর্ড করেছিলেন। এরপর ২০১৯ সালে জাপানের এক ব্যক্তি কান্নোতে নয়টি ক্যান মাথায় আটকে রেখে রেকর্ড করেছিলেন। এবার জেমি আবার তার রেকর্ড ভেঙে নতুন রেকর্ডের মালিক তিনি।

আসলে কীটনের শরীরে বিশেষ কিছু বৈশিষ্ট্য আর পাঁচজনের চেয়ে আলাদা। তিনি প্রয়োজনের চেয়ে বেশি অক্সিজেন গ্রহণ করতে পারেন। সাধারণ মানুষের চেয়ে কীটনের শরীরে অক্সিজেনের পরিমাণ কখনো কখনো বেড়ে যায় ২৩ শতাংশ বেশি। আর তখনই তার চামরা চুম্বকের মতো আচরণ করে।

Advertisement

কীটনের এই শারীরিক অবস্থার চিকিৎসার ভাষায় কোনো নাম নেই। তবে অনেকে একে বলেন স্টিকি স্কিন সিনড্রোম’। ক্যান ছাড়াও পানি ভর্তি ভারী বোতল, মোবাইলসহ যা ইচ্ছা সবই আটকে রাখতে পারেন মাথার সঙ্গে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের খাতায় লেখা আছে, কীটন মাঝে মাঝে বিচিত্র কিছু সমস্যার মুখোমুখি হন। এমন এমন জায়গায় তিনি আটকে পড়েন, যেখানে তিনি আদৌ থাকতে চান না। ইচ্ছের বিরুদ্ধে এমনটা হয়, এতে তাকে বেশ ঝামেলাও পোহাতে হয়।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

কেএসকে/জিকেএস

Advertisement