বিনোদন

রাম-শিব নিয়ে উপহাস করায় মুসলিম পরিচালককে যা বললেন কঙ্গনা

আমাজন প্রাইম থেকে মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘তাণ্ডব’। মুক্তির পরপরই বেশ ঝামেলায় পড়ে গেছে সাইফ আলি খান, ডিম্পল কপাডিয়া অভিনীত সিরিজটি। জড়িয়েছে বিতর্কে। যেখানে হিন্দুধর্মের অনুসারী ও বিজেপি নেতাকর্মীরা আপত্তি তুলেছেন সিরিজের একটি দৃশ্য নিয়ে। তাদের দাবি, ওই দৃশ্য, হিন্দু ধর্মকে অপমান করেছে।

Advertisement

সে নিয়েই উত্তাল ভারত। উঠেছে সিরিজটি নিষিদ্ধের দাবি। যদিও সিরিজটির পরিচালক আলি আব্বাস জাফর পরিবেশ শান্ত করতে নতি স্বীকার করে ওই দৃশ্যটি বাদ দেয়ার ঘোষণা দিয়েছেন, তবুও সহজেই থামতে চাইছে না বিতর্ক। অনেকেই বিষয়টি নিয়ে কটাক্ষ করে যাচ্ছেন পরিচালকসহ সিরিজের কলাকুশলীদের। হয়েছে মামলাও।

এবার এ ইস্যুতে মুখ খুললেন বলিউডের ‘বিতর্কের রানী’ কঙ্গনা রানাউত। সিরিজের পরিচালক আলি আব্বাস জাফরকে একহাত নেয়ার সুযোগটি মিস করলেন না তিনি। ‘আল্লাহর উপহাস করার সাহস আছে?’, টুইটারে মুসলমান পরিচালককে সরাসরি এমন প্রশ্ন ছুঁড়ে দিলেন অভিনেত্রী। তার সেই পোস্ট ভাইরাল হয়েছে।

সিরিজে সমর প্রতাপ সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন সাইফ। শিবা শেখরের চরিত্রে অভিনয় করেছেন মহম্মদ জিশান আইয়ুব। তার অভিনয় করা একটি দৃশ্য নিয়েই তোলপাড় চলছে ভারতে। সিরিজের পাশাপাশি আমাজন প্রাইম ওয়েব প্ল্যাটফর্মকেও বয়কটের ডাক দেওয়া হয়। বিপুল চাপে পড়ে টিম ‘তাণ্ডব’ টিমের পক্ষ থেকে নিঃশর্ত ক্ষমাও চাওয়া হয়। বাড়ানো হয়েছে সাইফ আলি খানের নিরাপত্তা।

Advertisement

এই প্রসঙ্গেই বিজেপি নেতা কপিল মিশ্র টুইটারে লেখেন, ‘আলি আব্বাস জাফরজি কখনও নিজের ধর্ম নিয়ে সিনেমা বানিয়ে ক্ষমা চেয়ে দেখুন না। মত প্রকাশের সমস্ত স্বাধীনতা আমাদের ধর্মের ক্ষেত্রেই কেন? কখনও নিজের ঈশ্বরের উপহাস করেও ক্ষমা চান। দেশের আইন আপনার অপরাধের বিচার করবে। বিষাক্ত কাহিনি ফেরত নিন, ‘তাণ্ডব’ সরাতেই হবে।’

কপিল মিশ্রর এই টুইট শেয়ার করেই হিন্দিতে কঙ্গনা লেখেন, ‘ক্ষমা চাওয়ার জন্য বাঁচবে নাকি? এরা তো সোজা গলা কেটে দেয়, জেহাদি দেশ ফতোয়া জারি করে, লিব্রু মিডিয়া ভারচুয়াল লিঞ্চিং করে দেয়, তোমায় শুধু খুনই করে দেবে না সেই মৃত্যুর আবার যুক্তি দেখিয়ে দেবে। বলো আলি আব্বাস জফর, আল্লাহর উপহাস করার সাহস আছে?’

পরিচালক অবশ্য নানা রকম মন্তব্য করে আলোচনায় থাকতে ভালোবাসা কঙ্গনার টুইটের কোনো জবাব দেননি।

এলএ/এমকেএইচ

Advertisement