জোকস

আজকের জোকস : বউয়ের কোলে বাচ্চা দেখে অবাক স্বামী

বউয়ের কোলে বাচ্চা দেখে অবাক স্বামীবিদেশ থেকে দুই বছর পর বাড়ি ফিরে স্বামী দেখল তার বউয়ের কোলে ছয় মাসের বাচ্চা। তাই বউকে বলল- স্বামী: এটা কার বাচ্চা?স্ত্রী: কার আবার, আমার।স্বামী: কী বল, কে এই সর্বনাশ করেছে? নিশ্চয়ই জামান!স্ত্রী: না।স্বামী: তাহলে নিশ্চয়ই জাফির!স্ত্রী: না, তা-ও না।স্বামী: তাহলে কে?স্ত্রী: তুমি শুধু তোমার বন্ধুদের কথাই বলছো। আমার কি কোন বন্ধু থাকতে পারে না।

Advertisement

****

খাবারের অভাবে ঘাস খেতে দেখেসাহেদ গাড়ি চালিয়ে যাওয়ার পথে একজনকে রাস্তার পাশে ঘাস খেতে দেখল-সাহেদ: কী ব্যাপার? ঘাস খাচ্ছ কেন?লোক: স্যার, আমি তিন দিন ধরে কিছু খাইনি।সাহেদ: ঠিক আছে, তুমি আমার সঙ্গে এসো।লোক: স্যার, আমার সঙ্গে আমার স্ত্রীও আছে।সাহেদ: তাকেও সঙ্গে নাও।লোক: স্যার, আমার সঙ্গে আমার তিন ছেলে-মেয়েও আছে।সাহেদ: তাদেরও সঙ্গে নাও।লোক: স্যার, আপনার অশেষ দয়া! কিন্তু এতজনকে নিয়ে আপনার সমস্যা হবে না তো?সাহেব: না। আমার বাগানের ঘাসগুলোও বেশ বড় হয়ে উঠেছে!

****

Advertisement

বিয়ে করতেও ব্যাংক লোনএক লোক লোন নিয়ে একটি গাড়ি কিনেছিল। পরে লোন শোধ করতে না পারায় একদিন ব্যাংক থেকে লোক এসে তার গাড়িটা নিয়ে গেল। লোকটি মনে মনে ভাবল, হায় হায়, আগে যদি জানতাম! তাহলে বিয়ে করার সময়ও ব্যাংক থেকে লোন নিতাম!

এসইউ/পিআর