জোকস

আজকের কৌতুক : কাজের বিনিময়ে চুমু

৫০ হাজার টাকা পেয়ে এফএমে ফোনএক লোক এফএমের একটি অনুষ্ঠানে ফোন করল—লোক: আমি একটি মানিব্যাগ পেয়েছি, যাতে ৫০ হাজার টাকা ছিল। আর একটি কার্ডে লেখা ছিল আবদুস সোবহান, গুলশান, ঢাকা।আরজে: তো আমরা কিভাবে সাহায্য করতে পারি? কেউ একজন তার টাকা ফেরত দিতে চাচ্ছে—এ ধরনের ঘোষণা দিতে বলছেন?লোক: না। আমি কৃতজ্ঞতাস্বরূপ ওনাকে একটি গান ডেডিকেট করতে চাচ্ছি!

Advertisement

****

কাজের বিনিময়ে চুমুস্ত্রী: আমায় কি বাগান করতে একটু সাহায্য করবে?স্বামী: নাহ, আমাকে কি মালী পেয়েছো?স্ত্রী: দরজাটা কি ঠিক করে দেবে?স্বামী: আমায় কি মিস্ত্রি পেয়েছো?

সন্ধ্যায় স্বামী ঘরে এসে দেখল সবকিছু ঠিক করা। তখন সে স্ত্রীকে জিজ্ঞেস করল—স্বামী: কে করে দিলো এসব?স্ত্রী: প্রতিবেশী।স্বামী: বাহ, কত ভালো!স্ত্রী: এহ, মাগনা নাকি? স্বামী: তাহলে?স্ত্রী: ও বলল, কাজের বিনিময়ে বার্গার নয়তো চুমু চাই।স্বামী: তুমি নিশ্চয়ই বার্গার দিলে?স্ত্রী: আমায় কি তুমি ফাস্টফুডের দোকান পেয়েছো?

Advertisement

****

আকবরের জীবনকাল কত?শিক্ষক: বল, আকবরের জীবনকাল কত সাল থেকে কত সাল পর্যন্ত? ছাত্র: পারি না স্যার। এটা বইয়ে নেই। শিক্ষক: এই যে লেখা—আকবর (১৫৪২-১৬০৫)। ছাত্র: স্যার, আমি ভেবেছিলাম ওটা আকবরের ফোন নম্বর।

এসইউ/পিআর

Advertisement