দেশজুড়ে

মুক্তিপণ নিয়েও কলেজছাত্রকে হত্যা, চারজনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জের সিঙ্গাইরে কলেজছাত্র রাসেল হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড ও একজনের সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ মমতাজ বেগম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন ।

Advertisement

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো হয়রত আলী, শামসু মিয়া, রকিব আহম্মেদ ও জাহাঙ্গীর। আর সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি হচ্ছেন হেলালুর রহমান।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৭ সালে ২৬ নভেম্বর সিঙ্গাইর উপজেলার পূর্বভাকুম গ্রামের আনসার ফকিরের ছেলে সাভার লিজেন্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র রাসেলকে ডেকে নিয়ে যায় এক বন্ধু । এরপর থেকে সে নিখোঁজ ছিল। পরিবারের সদস্যদের কাছে মোবাইল ফোনে মুক্তিপণের টাকা চাওয়া হয়। বিকাশের মাধ্যমে মুক্তিপণের জন্য দুই দফা ৩৫ হাজার টাকাও দেয়া হয়। এ ব্যাপারে সিংগাইর থানায় নিখোঁজের বিষয়টি জানিয়ে রাসেলের বাবা সাধারণ ডায়েরি করেন।

ঘটনার ছয়দিন পর রাসেলের মরদেহ পার্শ্ববর্তী হাউজিং কোম্পানির পরিত্যাক্ত স্থান থেকে পুলিশ উদ্ধার করে। পুলিশ তদন্ত করে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আদালতে গত বছর ১২ জুলাই অভিযোগপত্র দাখিল করে। আদালত মোট ২২ জনের সাক্ষ্যগ্রহণ করেন। আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক আজ এ রায় দেন।

Advertisement

রাষ্টপক্ষে এপিপি আহসান হাবিব ও আসামিপক্ষে মো. খলিলুর রহমান মামলাটি পরিচালনা করেন।

বি এম খোরশেদ/আরএআর/এমএস