ক্যাম্পাস

বন্ধুর স্মরণে অশ্রুসিক্ত সবাই

সবার চোখেই অশ্রু। বন্ধুকে হারানোর বেদনায় কেউ কাঁদছেন গুমরে, কেউবা অঝরে। কাঁদছেন তার শিক্ষকরাও।

Advertisement

মঙ্গলবার (২৫ জুন) ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মৌসুমি মৌয়ের স্মরণে অনুষ্ঠিত দোয়া মাহফিলে এমন আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।

মরণব্যাধি এসএলই রোগে আক্রান্ত হয়ে চিকিৎসারত অবস্থায় গত ৭ জুন ঢাকার একটি হাসপাতালে মারা যান মৌ।

তার স্মরণে মঙ্গলবার ফোকলোর স্টাডিজ বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ১০৩ নং কক্ষে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Advertisement

বিভাগের শিক্ষক ড. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি প্রফেসর ড. সাইদুর রহমান, বিভাগের শিক্ষক মৌসুমি আক্তার মৌ, শিবলী মো. ফাতেহ আলী চৌধুরী, মৌয়ের বাবা আব্দুল লতিফ ও চাচা আলমগীর খান বাবুল প্রমুখ।

এসময় বিভাগের সভাপতি অধ্যাপক সাইদুর রহমান বলেন, আমরা সবাই মিলে তার জন্য চেষ্টা করেছি। বিভাগ থেকে অনেকের আপত্তি সত্ত্বেও তার চিকিৎসায় ১ লাখ টাকাও প্রদান করা হয়েছিল। মৌ শিক্ষার্থী হিসেবে অনেক ভালো ছিল। আমরা তার জান্নাত কামনা করি।

দোয়া মাহফিলে অশ্রুসিক্ত নয়নে মৌয়ের বাবা আব্দুল লতিফ সবার কাছে তার মেয়ের জন্য দোয়া কামনা করেন।

আলোচনা অনুষ্ঠান শেষে মৌসুমির আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ওহিদুল ইসলাম।

Advertisement

উল্লেখ্য, ফোকলোর স্টাডিজ বিভাগের ৪র্থ বর্ষের মেধাবী শিক্ষাথী মৌ দীর্ঘদিন ধরে ‘এসএলই’ রোগে আক্রান্ত ছিলেন। অবশেষে গত ৭ জুন সবাইকে কাঁদিয়ে ফেরার দেশে চলে যান তিনি।

ফেরদাউসুর রহমান সোহাগ/এমবিআর/এমএস