জোকস

আজকের কৌতুক : বিয়ে না করার কারণ

 

কৌতুক এক : বিয়ে না করার কারণপ্রবীণ রাজনীতিবিদের সাক্ষাৎকার নিতে এসে সাংবাদিক জানতে চাইলেন-সাংবাদিক: আচ্ছা, আপনি বিয়ে করেননি কেন?রাজনীতিবিদ: এর পেছনে রয়েছে একটি ঘটনা। সাংবাদিক: ঘটনাটি একটু বলবেন কি?রাজনীতিবিদ: আজ থেকে বিশ বছর আগে এক অনুষ্ঠানে গিয়েছিলাম। আমার সামনেই বসেছিলেন শাড়ি পরা এক মহিলা। আমি চেয়ার থেকে উঠতে গেলে হঠাৎ তার শাড়ির সঙ্গে পা লেগে যায়। নিচের দিকে তাকিয়েই মহিলা গাধা, উল্লুক, টিকটিকি, হনুমান, মুখপোড়া, বুড়োভাম, চোখের মাথা খেয়েছো, সারা জীবন এমনই উজবুকই থেকে গেলে বলে গালাগালি শুরু করেন। হঠাৎ মুখ তুলে আমাকে সামনে দেখতে পেয়ে বলেন, ‘দুঃখিত, কিছু মনে করবেন না। আমি ভেবেছিলাম, এটা বুঝি আমার স্বামীর কাজ’। সেদিনই আমি জীবনে বিয়ে না করার সিদ্ধান্ত নিয়েছিলাম।

Advertisement

আরও পড়ুন : আজকের কৌতুক : একরাতের জন্য ১০ হাজার!

****

কৌতুক দুই : প্রেমিকের নামে গাছ লাগাও

Advertisement

একদিন একটি পার্কে ঘুরতে গেল সুমনা। গিয়ে পার্কের নোটিশ বোর্ডে একটি লেখা দেখতে পেল- ‘গাছের গায়ে প্রেমিকের নাম খোদাই করার বদলে নিজের প্রেমিকের নামে একটি গাছ লাগাও।’

কথাটি সুমনার অন্তরের অন্তঃস্থলে গিয়ে তীরের মতো আঘাত করলো। সুমনা অনেক ভেবে-চিন্তে বয়ফ্রেন্ডের সংখ্যা গুনে, শেষে চার বিঘা জমি কিনে তাতে আখের চাষ করে ফেললো!

আরও পড়ুন : আজকের কৌতুক : কুকুরের সঙ্গে তুলনা

****

Advertisement

কৌতুক তিন : প্রশ্নপত্র আমার বাবার প্রেসে ছাপাবেন

মন্টু পরীক্ষায় প্রথম হওয়ার পর প্রধান শিক্ষক খুশি হয়ে বললেন-

শিক্ষক: খুব ভালো। আশা করি তুমি ভবিষ্যতেও এমন রেজাল্ট করবে।মন্টু: ধন্যবাদ স্যার, আমিও আশা করি আপনি ভবিষ্যতেও প্রশ্নপত্র আমার বাবার প্রিন্টিং প্রেসে ছাপাবেন।

এইচএন/এমএস