দেশজুড়ে

বাবার পাশে চিরনিদ্রায় মামুন

রাজধানীর বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে নিহত দিনাজপুরের আব্দুল্লাহ আল মামুনকে (৪৫) ফরিদপুর গোরস্থানে বাবার কবরের পাশে দাফন করা হয়েছে। দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গা (অন্ধ হাফেজ মোড়) এলাকার বাসিন্দা আব্দুল্লাহ আল মামুনের বিরলের পৈতৃক বাড়ি ধর্মপুরে শুক্রবার বেলা ১১টায় প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

Advertisement

দ্বিতীয় নামাজে জানাজা দক্ষিণ বালুয়াডাঙ্গা মিনার জামে মসজিদের ঈদগাহ মাঠে বাদ জুমা বেলা ২টায় অনুষ্ঠিত হয়। জানাজা শেষে শহরের উপ-শহর ফরিদপুর কবরস্থানে মরহুম বাবা আবুল কাশেমের কবরের পাশে তাকে দাফন করা হয়।

আব্দুল্লাহ আল মামুনের জানাজায় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমসহ আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, শুভাকাঙ্ক্ষী ও এলাকাবাসী অংশ নেন।

এর আগে বেলা সকাল ১১টার দিকে আব্দুল্লাহ আল মামুনের মরদেহ বাড়িতে পৌঁছালে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। ছেলের মরদেহ দেখে মা মেহেরুন নেছা জ্ঞান হারিয়ে ফেলেন। মেয়ে তাহিয়া (১০) ও ছোট মেয়ে তানহা (৩), স্ত্রী সানজিদা পারভীনসহ মামুনের ভাই-বোন ও আত্মীয় স্বজনের কান্নায় এলাকার আকাশ-বাতাস ভারি হয়ে ওঠে।

Advertisement

আব্দুল্লাহ আল মামুন বনানীর এফআর টাওয়ারে হ্যারিটেজ এয়ার কার্যালয়ের চিফ অ্যাকাউন্টেন্ট হিসেবে কর্মরত ছিলেন। ঢাকার কল্যাণপুরে নিজ বাড়িতে থাকতেন।

তার বড় ভাই বিরল ডিগ্রি কলেজের রসায়ন বিভাগের প্রভাষক মোশাররফ হোসেন জানান, বৃহস্পতিবার দুপুরে বনানীর এফআর টাওয়ারে আগুন লাগলে ১৩ তলার হ্যারিটেজ এয়ার কার্যালয় থেকে তার ধরে পাইপ বেয়ে নামার সময় পড়ে যায় মামুন। এতে তার মৃত্যু হয়।

এমদাদুল হক মিলন/আরএআর/এমকেএইচ

Advertisement