খেলাধুলা

কাল থেকে আবার মাঠে প্রিমিয়ার লিগ

দু’দিন টানা খেলার পর একদিন বিরতি। তারপর আবার পরের রাউন্ড। ৮ ও ৯ মার্চ প্রথম দুদিন ১২ দলের সবার একটি করে ম্যাচ হয়ে যাবার পর আজ তাই বিরতি ছিল ঢাকার ক্লাব ক্রিকেটের মুল আসর প্রিমিয়ার লিগে।

Advertisement

কাল থেকে আবার মাঠে গড়াবে প্রিমিয়ার লিগ। প্রথম রাউন্ডের মতই শেরে বাংলা-ফতুল্লার খান সাহেব ওসামান আলী ক্রিকেট স্টেডিয়াম আর সাভারের বিকেএসপি মাঠে হবে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ।

চ্যাম্পিয়ন আবাহনী কাল সোমবার দ্বিতীয় পর্বে খেলবে নবাগত উত্তরা স্পোর্টিংয়ের বিপক্ষে। খেলাটি হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

হোম অব ক্রিকেটে হবে শেখ জামাল ধানমন্ডি আর ব্রাদার্স ইউনিয়ন ম্যাচ। অন্যদিকে বিকেএসপিতে হবে লিজেন্ডস অফ রুপগঞ্জ ও শাইনপুকুর মোকাবিলা। পরদিন মানে ১২ মার্চ মঙ্গলবার শেরে বাংলায় হবে মোহামেডান আর খেলাঘর সমাজ কল্যাণের লড়াই।

Advertisement

আর ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে গাজী গ্রুপ খেলবে বিএসএসপির তরুণদের বিপক্ষে। অন্যদিকে বিকেএসপি মাঠে লিগের দ্বিতীয় হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে দুই বড় দল প্রাইম ব্যাংক ও প্রাইম দোলেশ্বর।

চ্যাম্পিয়ন আবাহনী ছাড়াও বড় দলের তকমাধারীদের মধ্যে প্রাইম দোলেশ্বর, প্রাইম ব্যাংক ও মোহামেডান জয় দিয়ে শুরু করেছে।

আকাশী হলুদ জার্সির আবাহনী প্রথম দিন শেরে বাংলায় বিএসপিকে ৬০ রানে হারিয়ে যাত্রা শুরু করে। স্কোরলাইনটা অবশ্য চ্যাম্পিয়নদের মানের হয়নি। ২১৬ রানের মাঝারি স্কোরে আটকে আবাহনী ১৫৬ রানে বেঁধে ফেলে বিকেএসপিকে।

অন্যদিকে সাদা কালো মোহামেডান লো স্কোরিং গেমে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৩ উইকেটে জয়ী হয় আরেক বড় দল গাজী গ্রুপের বিপক্ষে। আর প্রাইম ব্যাংক শাইনপুকুরকে উড়িয়ে (৯ উইকেটে জয়) দিয়েছে প্রথম দিন। অন্যদিকে প্রাইম ব্যাংক অনেক কষ্টে ২ উইকেটে জিতেছে খেলাঘর সমাজ কল্যাণের সাথে।

Advertisement

মৌসুমের প্রথম আসর টি-টোয়েন্টি টুর্নামেন্ট জেতা শেখ জামাল ধানমন্ডি অবশ্য জয় দিয়ে শুরু করতে পারেনি। প্রিমিয়ারের নতুন দল উত্তরার কাছে ৯ রানে হার মানে নুরুল হাসান সোহানের দল। এছাড়া লিজেন্ডস অফ রুপগঞ্জও জয় দিয়ে শুরু করেছে। প্রথম দিন ব্রাদার্স ইউনিয়নকে ৩ উইকেটে হারিয়েছে রুপগঞ্জ।

দেখা যাক গাজী গ্রুপ ও শেখ জামাল এ পর্বে জয়ের পথ খুঁজে পায় কিনা? আর আবাহনী, মোহামেডান, প্রাইম ব্যাংক, প্রাইম দোলেশ্বর এবং লিজেন্ডস অফ রুপগঞ্জ আর উত্তরা- কার জয়রথ থাকে সচল?

এআরবি/আইএইচএস/পিআর