জোকস

আজকের কৌতুক : রুমমেট নাকি লিভ টুগেদার?

কৌতুক- এক : রুমমেট নাকি লিভ টুগেদার?জন নতুন ফ্লাটে উঠেছে। তার বাবা-মা এসেছেন দেখতে। এসে দেখে সে একা থাকে না, তার একজন মেয়ে রুমমেট আছে। লিসা নাম তার। এতে তার মায়ের সন্দেহ হলো, শুধুই রুমমেট নাকি লিভ টুগেদার?

Advertisement

বাবা-মা চলে যাওয়ার পরের সপ্তাহে লিসা জানালো, তার খুব দামি ঘড়িটা পাওয়া যাচ্ছে না। যেদিন জনের বাবা-মা এসেছে তার পরদিন থেকেই ঘড়িটা গায়েব।

জন মাকে ফোন না করে চিঠি লিখলো- ‘মা! তুমি যাওয়ার পরদিন থেকে লিসা তার ঘড়িটা খুঁজে পাচ্ছে না। আমি বলতে চাই না তুমি ঘড়িটা নিয়েছো, আমি এটাও বলতে চাই না যে ঘড়িটা তুমি নাওনি। কিন্তু কথা হলো, তুমি যাওয়ার পরদিন থেকে ঘড়িটা কিন্তু পাওয়া যাচ্ছে না।’

জনের মা উত্তর দিলো- ‘বাবা, আমি বলতে চাই না লিসা তোমার সাথে রাতে ঘুমায়। আমি এটাও বলতে চাই না, লিসা তোমার সাথে রাতে ঘুমায় না। কিন্তু কথা হলো, লিসা যদি নিজের খাটে রাতে ঘুমাতো, তবে চাদরের নিচেই ঘড়িটা পেয়ে যেত।’

Advertisement

> আরও পড়ুন- আজকের কৌতুক : মেয়েটি অজ্ঞান হয়ে গেল

****

কৌতুক- দুই : প্রেমিকার সামনে কথা বলা কঠিনডেট করতে যাবে এক ছেলে। জীবনের প্রথম ডেট। সে বন্ধুর কাছে পরামর্শ চাইল। তার নার্ভাস লাগছে যদি কথা খুঁজে না পায় তাহলে কী করবে?

পরদিন গেল ডেট করতে। একটি রেস্টুরেন্টে বসল তারা। একপর্যায়ে ছেলেটি আর কথা খুঁজে পায় না, তখন ভাবল ফুড নিয়ে কথা বলা যাক।ছেলে: তুমি শাকসবজি খেতে পছন্দ কর তো?মেয়ে: না।

Advertisement

ছেলে আর কথা খুঁজে পায় না। তখন সে ভাবল তাহলে ফ্যামিলি নিয়ে কথা বলা যাক।ছেলে: তোমার ভাই আছে?মেয়ে: না।

এবারো আর ছেলে কথা খুঁজে পায় না। তখন সে ভাবল তাহলে ফিলোসফি নিয়ে কথা বলা যাক।ছেলে: আচ্ছা, তোমার ভাই কি শাকসবজি খায়?

> আরও পড়ুন- আজকের কৌতুক : ডিভোর্স অর্ধেকে নেমে আসতো!

****

কৌতুক- তিন : বোতলের গায়ে লেখাএক লোক মিনারেল ওয়াটার কিনল। তারপর দোকানিকে বলল-ভদ্রলোক: ফ্রি-টা দেবেন না?দোকানি: মিনারেল ওয়াটারের সাথে ফ্রি কিছু নাই।ভদ্রলোক: আমাকে বোকা পেয়েছেন? এই যে বোতলের গায়ে লেখা আছে ‘আর্সেনিক ফ্রি’।

এসইউ/এমএস