দেশজুড়ে

এক যুগ পর প্রতিমন্ত্রী পেল সরিষাবাড়ীবাসী

জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে দুইবার নির্বাচিত এমপি ডা. মুরাদ হাসান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

Advertisement

রোববার এলাকায় এ সংবাদ পৌঁছার পর থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে মিষ্টি বিতরণ, মসজিদে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দনের ঝড় বইছে। পৌরসভাসহ ৮টি ইউনিয়নের দোকানপাট, পাড়া-মহল্লা, মোড় ও হাট-বাজারে সংবাদটি এখন প্রধান আলোচনায় পরিণত হয়েছে। এক যুগ পর কোন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী পাওয়ায় এই উপজেলায় বইছে আনন্দের বন্যা।

৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে ডা. মুরাদ হাসান জামালপুর-৪ আসন থেকে ২ লাখ ৫২ হাজার ৭৪৫ ভোটের মধ্যে ২ লাখ ১৭ হাজার ১৯৮ ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো এমপি নির্বাচিত হন।

এর আগের বার এমপি হয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন তিনি। ডা. মুরাদ হাসান বর্তমানে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক।

Advertisement

এছাড়া তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য। তার বাবা বঙ্গবন্ধুর সহচর প্রয়াত অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক, মুজিবনগর সরকারের অস্থায়ী বিচারপতি এবং জেলা আওয়ামী লীগ ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি।

জানা যায়, জামালপুর জেলার গুরুত্বপূর্ণ আসন হিসেবে পরিচিত এই শিল্পের শহর সরিষাবাড়ী। এই উপজেলায় যিনি এমপি হন তিনি মন্ত্রণালয়ের দায়িত্ব পান এবং তার দলই সরকার গঠন করে কথাটি এলাকায় প্রচলিত আছে।

তবে জোটগত কারণে দশম জাতীয় সংসদে এ আসনে জাতীয় পার্টি থেকে এমপি নির্বাচিত হওয়ায় এই এলাকার কাঙ্ক্ষিত উন্নয়ন হয়নি। সরিষাবাড়ীতে আওয়ামী লীগ থেকে দ্বিতীয়বারের মতো এবার প্রতিমন্ত্রী দেয়া হলো।

সপ্তম জাতীয় সংসদে আওয়ামী লীগের এমপি প্রয়াত মাওলানা নুরুল ইসলাম ধর্ম প্রতিমন্ত্রী ও অষ্টম জাতীয় সংসদে আনোয়ারুল কবীর তালুকদার প্রথমে অর্থ ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন।

Advertisement

প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় ডা. মুরাদ হাসান মুঠোফোনে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও উপজেলাবাসীকে অভিনন্দন জানিয়েছেন।

এএম/এমএস/এসজি