জাতীয়

নৌ প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন খালিদ মাহমুদ চৌধুরী

আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের জন্য বঙ্গভবন থেকে ডাক পেয়েছেন। সোমরার তিনি নতুন সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রীদের সঙ্গে বঙ্গভবনে শপথ গ্রহণ করবেন। তিনি নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করবেন।

Advertisement

গঠিত হচ্ছে ৪৬ সদস্যের মন্ত্রিসভা। এই মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী থাকছেন। রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম এ তথ্য জানান।

নতুন মন্ত্রিসভায় মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর নিজের কাছে রেখেছেন।

সাবেক ডাক, তার ও টেলিযোগাযোগমন্ত্রী মরহুম আব্দুর রৌফ চৌধুরীর একমাত্র ছেলে খালিদ মাহমুদ চৌধুরী ১৯৭০ সালের ৩১ জানুয়ারি দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ধততলা গ্রামে জন্মগ্রহণ করেন।

Advertisement

বি.কম ডিগ্রিধারী খালিদ মাহমুদ চৌধুরী দিনাজপুর-২ (বোচাগঞ্জ-বিরল) আসন থেকে পরপর তিনবার নির্বাচিত সংসদ সদস্য। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের দ্বিতীয় দফায় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

এমদাদুল হক মিলন/বিএ/পিআর/এসজি