জাতীয়

উন্নয়নের প্রতি জনগণের আস্থা প্রতিফলিত হয়েছে : আমু

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রতি জনগণের আস্থা প্রতিফলিত হয়েছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

Advertisement

মঙ্গলবার (১ জানুয়ারি) শিল্প মন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গত দশ বছরে দেশে সামাজিক নিরাপত্তা, যোগাযোগ অবকাঠামো, শিল্পায়ন, গ্রামীণ জনপদের উন্নয়ন, স্বাস্থ্য, শিক্ষা, চিকিৎসাসহ সবখাতে যে অভূতপূর্ব অগ্রগতি হয়েছে, জনগণ ব্যালট যুদ্ধের মাধ্যমে তার মূল্যবান রায় দিয়েছেন। উন্নয়নের চলমান ধারা অব্যাহত রেখে দেশের গ্রামাঞ্চলে শহরের সুবিধা পৌঁছে দেয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

শিল্পমন্ত্রী বলেন, বিগত দশ বছরে আওয়ামী লীগ সরকার জনগণের কল্যাণে দেশব্যাপী ব্যাপক উন্নয়ন বাস্তবায়ন করেছে। ফলে সমাজের সুবিধাবঞ্চিত মানুষ থেকে শুরু করে সব শ্রেণি ও পেশার মানুষ উপকৃত হয়েছে। এতে বাংলাদেশ দ্রুত উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালের অনেক আগেই উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবে বলে আশা প্রকাশ করেন তিনি। গণ রায়ের প্রতি শ্রদ্ধা রেখে আওয়ামী লীগ সরকার আগামী দিনে জনগণের আস্থার প্রতিদান দিতে সচেষ্ট থাকবে বলেও তিনি মন্তব্য করেন।

Advertisement

শুভেচ্ছা বিনিময়কালে ভারপ্রাপ্ত শিল্পসচিব মো. আবদুল হালিমসহ শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দফতর ও সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

এসআই/এএইচ/এমকেএইচ