খেলাধুলা

জাতীয় চ্যাম্পিয়নশিপে তীরন্দাজদের অন্যরকম পরীক্ষা

রোমান সানা আইওসির বৃত্তি নিয়ে ট্রেনিংয়ে ছিলেন সুইজারল্যান্ডে। জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নিতে দেশের অন্যতম সেরা এই আরচার ফিরে এসেছেন ৭ ডিসেম্বর। মঙ্গলবার টঙ্গির শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে শুরু হতে যাওয়া দশম জাতীয় আরচারি চ্যাম্পিয়নশিপে খেলবেন বাংলাদেশ আনসারের এ আরচার।

Advertisement

ফেব্রুয়ারিতে ঢাকার আর্মি স্টেডিয়ামে হবে তৃতীয় আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি আরচারি চ্যাম্পিয়নশিপ। ২২ থেকে ২৭ ফেব্রুয়ারির এ প্রতিযোগিতার জন্যই মঙ্গলবার শুরু হতে যাওয়া জাতীয় চ্যাম্পিয়নশিপ অন্যরকম পরীক্ষা রোমান সানাদের জন্য। জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ এই চ্যাম্পিয়নশিপের পারফরম্যান্স দেখেই জাতীয় দলের আরচার বাছাই করবেন।

সোমবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) অডিটরিয়ামে সংবাদ সম্মেলনে আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল বলেছেন, ‘৩০ ডিসেম্বরের মধ্যে আমাদের নাম এন্ট্রি করতে হবে। তাই জাতীয় চ্যাম্পিয়নশিপ দেখেই আমাদের জাতীয় দল ঠিক করতে হবে। বিশেষ কারণ ছাড়া এই চ্যাম্পিয়নশিপের পারফরম্যান্সই হবে জাতীয় দলে ঢোকার মাপকাঠি।’

তিন দিনব্যাপী জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে ৪০টি দল। এর মধ্যে ৫ টি জেলা ও বাকি দলগুলো ক্লাব, সার্ভিসেস সংস্থা। প্রতিযোগিতার রিকার্ভ বিভাগে খেলবেন ৭৮ জন পুরুষ ও ৩৩ জন নারী আরচার। কম্পাউন্ডের প্রতিযোগি ৩৫ জন পুরুষ ও ১৯ জন নারী। এ আরচাররা প্রতিদ্বন্দ্বীতা করবেন ১০ টি করে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদকের জন্য।

Advertisement

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক সিটি গ্রæপের সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ, ফেডারেশনের সহসভাপতি মাহফুজুর রহমান সিদ্দিকী, আনিসুর রহমান ও মিডিয়া কমিটির আহবায়ক রফিকুল ইসলাম টিপু।

আরআই/আইএইচএস/এমকেএইচ