ক্যাম্পাস

আইইউটির ৩২তম সমাবর্তন অনুষ্ঠিত

গাজীপুরে অবস্থিত ওআইসি’র অঙ্গ প্রতিষ্ঠান ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি)-এর ৩২তম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে মহানগরীর বোর্ডবাজার ক্যাম্পাসে এ সমাবর্তন অনুষ্ঠিত হয়।

Advertisement

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইউটির প্রাক্তন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন। সমাবর্তন অনুষ্ঠানে আইইটির ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর ড. ওমর ঝাহ্ এর সভাপতিত্বে ওআইসির মহাসচিব ও আইইউটির আচার্য ড. ইউসুফ বিন আহমেদ আল-ওথাইমিন-এর বাণী পাঠ করেন ওআইসির সহকারী মহাসচিব মোহাম্মদ নাঈম খান। এছাড়া বক্তব্য দেন আইইউটি’র গভর্নিং বডির চেয়ারম্যান হাবিব মিগাদে, রেজিস্ট্রার ড. মোশেবা উমর প্রমুখ।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় চত্বরে পৌঁছালে আইইউটির উপাচার্য, সিন্ডিকেট ও অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ এবং সিনিয়র শিক্ষকবৃন্দ তাকে স্বাগত জানান। পরে প্রধান অতিথিসহ শিক্ষার্থীরা গাউন পরে সমাবর্তন শোভাযাত্রা সহকারে অনুষ্ঠানের মূল মঞ্চে হাজির হন।

কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য নাইজেরিয়ার শিক্ষার্থী ফারুক বশির আয়রন-বাবা ওআইসি পদক এবং বাংলাদেশের তানভির শাহরিয়ার, মাহির তাজওয়ার, বখতিয়ার হাসান ও মোসাদ্দিক হোসেনকে আইইউটি স্বর্ণপদক ও সনদ দেয়া হয়। অনুষ্ঠানে মাস্টার্স ও ব্যাচেলর ডিগ্রিপ্রাপ্ত ২৯৫ জনকে সনদ প্রদান করা হয়। এদের মধ্যে সর্বাধিক ডিগ্রিপ্রাপ্তরা হচ্ছে বাংলাদেশের। অনুষ্ঠানে প্রধান অতিথিকে আইইউটির ক্রেস্ট দেয়া হয়।

Advertisement

ওআইসি পরিচালিত আইইউটি ১৯৮১ সালে প্রতিষ্ঠার পর থেকে সাফল্যের সঙ্গে মুসলিম বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থীদের ডিগ্রি প্রদান করে আসছে। বর্তমানে এখানে বাংলাদেশসহ ১৯টি দেশের দুই হাজারের বেশি শিক্ষার্থী অধ্যায়ন করছে।

আমিনুল ইসলাম/আরএআর/পিআর