জাতীয়

এবার ইন্তেকাল করেছেন ১৩৯ বাংলাদেশি হাজি

এবার হজে মোট ১৩৯ জন হাজি মৃত্যুবরণ করেন। তাদের সৌদি আরবে দাফন করা হয়েছে। এ তথ্য জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। বুধবার জাতীয় সংসদে অনুষ্ঠিত ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৮তম বৈঠকে এ তথ্য জানানো হয়।

Advertisement

তবে ধর্ম মন্ত্রণালয়ের হজ বুলেটিনে বলা হয়েছে, সৌদি আরবে মোট ১৪০ জন হাজি ইন্তেকাল করেছেন। এদের মধ্যে পুরুষ-১১৯ জন, নারী-২১জন। আর এই ১৪০ জনের মধ্যে মক্কায় ৮৫ জন, মদিনায় ২২ জন, জেদ্দায় ৫ জন, মিনায় ১৮ এবং আরাফায় ১০ জন ইন্তেকাল করেছেন।

কমিটির সভাপতি বজলুল হক হারুনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য হাবিবুর রহমান মোল্লা এমপি, এ.কে.এম.এ আউয়াল (সাইদুর রহমান) এমপি, সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি এমপি, মো. মকবুল হোসেন এমপি এবং মোহাম্মদ আমির হোসেন এমপি অংশ নেন।

৩৭তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন এই বৈঠকে উপস্থাপন করা হয় এবং এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। বৈঠকে হজ কার্যক্রম সফলভাবে সম্পাদিত হওয়ায় এর সঙ্গে জড়িত সকলকে ধন্যবাদ এবং আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানায় কমিটি।

Advertisement

বৈঠকে হজ থেকে প্রাপ্ত অতীত অভিজ্ঞতার আলোকে হজের পরিকল্পনা প্রণয়নের জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এইচএস/জেডএ/এমএস