জোকস

আজকের কৌতুক : ওয়াইফ শব্দটি কিভাবে এলো?

কৌতুক- এক : ওয়াইফ শব্দটি কিভাবে এলো?শিক্ষক: ইংরেজি ‘ওয়াইফ’ শব্দটি কিভাবে এলো?ছাত্র: এটি আসলে অন্য দুটি শব্দের সংকোচন, স্যার!শিক্ষক: মানে? বুঝিয়ে বল!ছাত্র: স্যার, ইংরেজরা খুব কায়দাবাজ জাত। তারা দুটি শব্দ থেকে এই শব্দটিকে বানিয়েছে। শিক্ষক: কিভাবে সেটা বল, গাধা?ছাত্র: স্যার, ‘ওয়াইল্ড লাইফ’ শব্দ দুটির সংক্ষিপ্ত রূপ হচ্ছে ওয়াইফ। শিক্ষক: বেতিয়ে তোকে লাল করে ফেলব বেয়াদব! তবে তা করছি না- কারণ, মনে হচ্ছে তোর কথা সত্যও হতে পারে।

Advertisement

> আরও পড়ুন- আজকের কৌতুক : বিয়ে জিনিসটি আসলে কী?

****

কৌতুক- দুই : বউয়ের থেকে কম খরচ করছেওসি: ক্রেডিট কার্ড হারানোর সঙ্গে সঙ্গে রিপোর্ট করেননি কেন?মন্টু: কার্ডটা চুরি হওয়ার পর দেখলাম চোর আমার বউয়ের থেকে কম খরচ করছে, তাই...ওসি: এখন রিপোর্ট করাতে আসছেন কেন?মন্টু: এখন মনে হচ্ছে কার্ডটা এবার চোরের বউয়ের হাতে পড়েছে- খরচের মাত্রা চারগুণ হয়ে গেছে।

Advertisement

> আরও পড়ুন- আজকের কৌতুক : মেয়েরা লাভ ম্যারেজ পছন্দ করে কেন?

****

কৌতুক- তিন : ডিভোর্স ছাড়া উপায় থাকবে না!খুব ফ্যাশন সচেতন স্ত্রী স্বামীকে উদ্দেশ্য করে বলছে-স্ত্রী: তুমি নিজের কোনো যত্ন নেও না। যেভাবে তোমার চুল পড়ছে- আমার তো বছরখানেকের মধ্যে তোমাকে ডিভোর্স দেওয়া ছাড়া উপায় থাকবে না!স্বামী: হায় কী বোকা আমি! এই চুল রক্ষার্থেই গত এক বছরে বেতনের অর্ধেক টাকা খরচ করে ফেলেছি।

এসইউ/এমএস

Advertisement