অর্থনীতি

ইন্দো-বাংলার আইপিও আবেদনের তারিখ বদল

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণের তারিখ পরিবর্তন করেছে।

Advertisement

আগামীকাল রোববার (২২ জুলাই) থেকে কোম্পানিটির আইপিও আবেদন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু কোম্পানিটির কর্তৃপক্ষ এ তারিখ পরিবর্তন করে আগামী ৯ আগস্ট থেকে আইপিও আবেদন নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

নতুন সময় অনুযায়ী, বিনিয়োগকারীরা আইপিও'র মাধ্যমে কোম্পানিটির শেয়ার পেতে ৯ আগস্ট থেকে ১৬ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

কারখানা, প্রশাসনিক ভবন, গুদাম ও গ্যারেজ ভবন নির্মাণ, মেশিনারিজ ক্রয় এবং আইপিও খরচ খাতের ব্যয় মেটাতে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করবে। এ জন্য ১০ টাকা অবিহিত মূল্যে ইন্দো-বাংলা আইপিওর মাধ্যমে ২ কোটি শেয়ার ছাড়ছে।

Advertisement

পুঁজিবাজেরর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত বছরের ৩ অক্টোবর কোম্পানিটিকে আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন দেয়।

ওষুধ ও রসায়ন খাতের এই কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেছে এএফসি ক্যাপিটাল লিমিটেড, ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড এবং সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড।

আইপিও অনুমোদন দেয়ার সময় বিএসইসি জানায়, ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ২১ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ৮৪ পয়সা।

এমএএস/জেডএ/আরআইপি

Advertisement