জোকস

আজকের কৌতুক : ফার্ম হাউজে সুন্দরী বিধবা

কৌতুক- এক : ফার্ম হাউজে সুন্দরী বিধবাপিটার তার বন্ধু ববের সঙ্গে নৌকায় ঘুরতে বের হলো। হঠাৎ প্রচণ্ড ঝড় উঠলো। তারা কোনো রকমে তীরের কাছে একটা ফার্ম হাউজে এসে উঠলো। দরজায় ধাক্কা দিতে একজন সুন্দরী মহিলা দরজা খুললো। দুই বন্ধু রাতে থাকার জন্য তার কাছে আশ্রয় চাইলো।মহিলা : কিছুদিন হলো আমার স্বামী মারা গেছেন। আমি তোমাদের বাড়িতে জায়গা দিলে লোকে নানা কথা বলবে।বব : ঠিক আছে, ম্যাম। আমরা বুঝতে পেরেছি।পিটার : আমরা আস্তাবলে শুতে পারবো।

Advertisement

মহিলা তাতে রাজি হলেন। দুই বন্ধু আস্তাবলে শুয়ে পড়লো। পিটার ঘুমিয়ে পড়লে বব মাঝরাতে মহিলার রুমে গেল। ভোরে এসে পিটারের কাছে শুয়ে পড়লো। পিটার কিছুই টের পেল না।

নয় মাস পর, পিটার সেই বিধবা মহিলার উকিলের কাছ থেকে একটা চিঠি পেল। বন্ধু ববের কাছে গিয়ে বললো-পিটার : মনে আছে, আমরা কয়েক মাস আগে এক ফার্ম হাউজে এক সুন্দরী বিধবার দেখা পেয়েছিলাম? হ্যাঁ, মনে আছে। তুই কি ওই রাতে ঘুম থেকে উঠে মহিলার কাছে গিয়েছিলি? বব : হ্যাঁ, গিয়েছিলাম।পিটার : তুই কি তখন তাকে নিজের নাম না বলে আমার নাম বলেছিলি?বব : দোস্ত, মাফ করে দে। আমার ভুল হয়ে গেছে।পিটার : না রে, বরং তোকে ধন্যবাদ জানাতে এসেছি। ওই বিধবা কয়েকদিন আগে মারা গেছেন। আর সব সম্পত্তি আমার নামে উইল করে গেছেন।

আরও পড়ুন- আজকের কৌতুক : বুক চিড়ে কলিজা হাতে নিতে পারি

Advertisement

****

কৌতুক- দুই : বিমানের নিয়ন্ত্রণ হারিয়েবিমান চালানোর সময় হঠাৎ নিয়ন্ত্রণ হারালেন নবীন পাইলট। রেডিওর মাধ্যমে তিনি সাহায্য প্রার্থনা করতে লাগলেন।পাইলট : আমি কিছুতেই বিমানটাকে নিয়ন্ত্রণে আনতে পারছি না। আমাকে সাহায্য করুন।সাহায্যকারী : ঘাবড়াবেন না। শান্ত হোন। প্রথমেই আমাকে আপনার অবস্থান এবং উচ্চতা সম্পর্কে বলুন।পাইলট : আমার উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি এবং অবস্থান বিমানের সামনের অংশে!

আরও পড়ুন- আজকের কৌতুক : জীবন বলে কিছু নেই

****

Advertisement

কৌতুক- তিন : লোকটা আবারও ফোন করেছিলএক ভদ্রমহিলা গেছেন ডাক্তারের কাছে-ভদ্রমহিলা : ডাক্তার সাহেব, আমার দুটো কান পুড়ে গেছে।ডাক্তার : হুম, দেখতে পাচ্ছি। কিন্তু কীভাবে পুড়ল?ভদ্রমহিলা : আমি আমার স্বামীর শার্ট ইস্ত্রি করছিলাম। হঠাৎ ফোন এলো। আমি ফোন না তুলে ভুল করে ইস্ত্রিটা তুলে কানে লাগিয়ে ফেলেছিলাম।ডাক্তার : বুঝলাম, কিন্তু অন্য কানটা পুড়ল কীভাবে?ভদ্রমহিলা : লোকটা যে আবারও ফোন করেছিল!

এসইউ/এমএস