অর্থনীতি

সর্বোচ্চ করদাতা সম্মাননা পেল গ্রামীণফোন

গ্রামীণফোন সম্প্রতি পর পর দ্বিতীয় বছরের মতো টেলিযোগাযোগ খাতের সর্বোচ্চ করদাতা হিসেবে কর কার্ড পেয়েছে। গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি এবং সিএফও কার্ল এরিখ ব্রোতেনের নামে এনবিআর কর কার্ড ইস্যু করেছে।

Advertisement

গ্রামীণফোনের প্রধান নির্বাহী বলেন, ‘আমরা সতর্কতার সঙ্গে কর পরিশোধ করি এবং কর কর্তৃপক্ষের স্বীকৃতি পাওয়াটা আনন্দের বিষয়।’ জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) গত ৮ নভেম্বরে বিভিন্ন খাতের সেরা করদাতাদের সম্মানিত করতে এ অনুষ্ঠানের আয়োজন করে। এনবিআর’র চেয়ারম্যান নজিবুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

২০১৬-২০১৭ অর্থবছরে টেলিকম খাতের সর্বোচ্চ করদাতা হিসেবে প্রতিষ্ঠানটি একটি ক্রেস্ট পেয়েছে। গ্রামীণফোনের হেড অব কর্পোরেট ট্যাক্স ম্যানেজমেন্ট মো. মোহসিন, প্রধান নির্বাহীর পক্ষ থেকে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী মুহাম্মদ আবদুল মান্নানের কাছ থেকে এ ক্রেস্ট গ্রহণ করেন।

Advertisement

প্রতিষ্ঠার পর থেকে ২০১৭ তৃতীয় প্রান্তিক পর্যন্ত এ প্রতিষ্ঠান রাষ্ট্রীয় কোষাগারে মোট ৫৭,০০০ কোটি টাকা প্রদান করেছে। এর মধ্যে আছে এনবিআরকে প্রত্যক্ষ ও পরোক্ষ কর হিসেবে প্রদত্ত ৩৮,৩০০ কোটি টাকা, উইথ হোল্ডিং ট্যাক্স হিসেবে দেয়া ৫৬০০ কোটি টাকা এবং বিটিআরসিকে দেয়া ১৩,১০০ কোটি টাকা।

এমআরএম/আরআইপি