বিনোদন

বারী সিদ্দিকীর প্রথম জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়ে, দ্বিতীয় বিটিভিতে

উপমহাদেশের প্রখ্যাত সুরকার, গীতিকার, বংশীবাদক ও সঙ্গীতশিল্পী বারী সিদ্দিকীর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। এরপর বাংলাদেশ টেলিভিশনে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

Advertisement

বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন উপমহাদেশের প্রখ্যাত এই লোকসঙ্গীত শিল্পী।

রাত আড়াইটায় মৃত্যুর খবর নিশ্চিত করার পর বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী ভোর ৫টার দিকে জাগো নিউজকে বলেন, বাবার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদ প্রাঙ্গণে, তারপর বিটিভিতে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় জানাজা।

আর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে বারী সিদ্দিকীর বিদ্যাপীঠ নেত্রকোনা সরকারি কলেজ মাঠে বাদ আসর। এরপর তাকে জেলা সদরের চল্লিশা বাজারের কার্লি গ্রামে নিজস্ব বাউলবাড়িতে দাফন করা হবে।

Advertisement

উল্লেখ্য, গত ১৭ নভেম্বর রাতে হৃদরোগে আক্রান্ত হন বারী সিদ্দিকী। এরপর অচেতন অবস্থায় তাকে দ্রুত স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়। ওই সময়ই তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। কয়েক বছর ধরে বারী সিদ্দিকী বহুমূত্র ও কিডনিজনিত রোগে ভুগছিলেন।

এনই/বিএ