রাজনীতি

দীপ্ত টিভির কর্মকর্তা হত্যা, বিএনপিতে রবির পদ স্থগিত

বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবির সাংগঠনিক পদ স্থগিত করেছে বিএনপি। এ সংক্রান্ত একটি চিঠি দেওয়া হয়েছে তাকে।

Advertisement

সোমবার (১৪ অক্টোবর) বিএনপির কেন্দ্রীয় দপ্তর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। দীপ্ত টিভির কর্মকর্তা হত্যার ঘটনায় রবির নাম উঠে আসে। এর পরিপ্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নিলো বিএনপি। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রবির সব সাংগঠনিক পদ স্থগিত থাকবে বলে জানানো হয় চিঠিতে।

এতে আরও বলা হয়, গত ১১ অক্টোবর রবিকে শোকজ নোটিশ দেওয়া হয়েছে। চব্বিশ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়। পরবর্তীতে শেখ রবি যে জবাব দিয়েছেন তা সন্তোষজনক না হওয়ায় সব সাংগঠনিক পদ স্থগিত করা হলো।

আরও পড়ুন দীপ্ত টিভির তামিম হত্যা: রবিউল আলম রবিকে বিএনপির শোকজ  হত্যাকাণ্ডে বিএনপি নেতার সম্পৃক্ততা মিলেছে, ওসি প্রত্যাহার  বিএনপি নেতা রবিকে ধরতে চলছে সাঁড়াশি অভিযান 

রাজধানীর রামপুরার মহানগর প্রজেক্টে ফ্ল্যাটের মালিকানা নিয়ে দ্বন্দ্বের জেরে দীপ্ত টিভির কর্মকর্তা তানজিল জাহান তামিমকে হত্যার এ ঘটনা ঘটে।

Advertisement

এ ঘটনায় নিহতের পরিবার ১৬ জনকে আসামি করে যে মামলা করেছে, তাতে তিন নম্বর আসামি বিএনপির কেন্দ্রীয় নেতা শেখ রবিউল আলম রবি। প্লিজেন্ট প্রোপার্টিজ নামের একটি ডেভেলপার কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক রবি। ওই কোম্পানি নিহত তামিমের বাবার জমিতে চুক্তির ভিত্তিতে একটি ভবন তৈরি করে। সেই ভবনের ফ্ল্যাট ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বের জেরে ডেভেলপার কোম্পানির লোকেরা বাড়িতে ঢুকে তামিমে পিটিয়ে হত্যা করেন বলে অভিযোগ ওঠে।

কেএইচ/এসএনআর/জিকেএস