রাজনীতি

রাজনৈতিক দলগুলোই আসল মাস্টারমাইন্ড: নুর

ছাত্র জনতার আন্দোলনের মাস্টারমাইন্ড প্রসঙ্গে গণ অধিকার পরিষদের সভাপতি সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর বলেছেন, এখন আন্দোলন নিয়ে নানা কথা উঠছে, কে এই আন্দোলনের মাস্টারমাইন্ড। তবে আমরা বলবো রাজনৈতিক দলগুলোই আসল মাস্টারমাইন্ড।

Advertisement

শনিবার (১২ অক্টোবর) নগরীর সিরডাপ মিলনায়তনে রিপোটার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি আয়োজিত ‘নির্বাচন ব্যবস্থার সংস্কার কেমন চাই’ শীর্ষক সেমিনারে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, গত দেড় দশকে রাজনৈতিক দলগুলো অনেক ত্যাগ সহ্য করেছে।

জাতীয় পার্টিকে ফ্যাসিস্টদের দোসর আখ্যা দিয়ে নুরুল হক নুরু বলেন, কোনো আলোচনায় জাতীয় পার্টিকে আমন্ত্রণ জানানোর সুযোগ নাই। এই জাতীয় পার্টি সে দিন গণভবনে অংশ নিয়ে ছাত্রদের হত্যার কথা বলেছিল।

Advertisement

আরও পড়ুন কারখানার বাৎসরিক লভ্যাংশ শ্রমিকদের মঝে বিতরণের দাবি নুরের

সংবিধান বাতিলের পক্ষে মত দিয়ে তিনি বলেন, বর্তমান সংবিধান বাতিল করতে হবে। পাশাপাশি নতুন সংবিধান রচনা করতে হবে। ভোটের সময় রাজনৈতিক দলগুলোকে বাজেট দিতে হবে।

সাবেক পরিকল্পনা মন্ত্রী আব্দুল মান্নানকে গ্রেফতারের সমালোচনা করে তিনি বলেন, আপনারা মান্নান সাহেবের মতো নিরেট ভদ্র মানুষকে গ্রেফতার করলেন অথচ ওবায়দুল কাদেরকে গ্রেফতার করতে পারলে না। সাবের হোসেন চৌধুরীকে গ্রেফতার করে বিদেশের চাপে ছেড়ে দিলেন কেন? এই নীতি থেকে বের হতে হবে।

এমওএস/এসআইটি/জিকেএস

Advertisement